দেশজুড়েপ্রধান শিরোনাম

“গরু চোর” অপবাদে মা-মেয়েকে রশি দিয়ে বেঁধে প্রকাশ্যে নির্যাতন

ঢাকা অর্থনীতি ডেস্কঃ মা ও তরুণী মেয়েকে গরু চোর আখ্যা দিয়ে একদল দুর্বৃত্ত নির্মমভাবে পেটানোর চিত্র ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

শুক্রবার (২১ আগস্ট) দুপুরে কক্সবাজারের চকরিয়া উপজেলার হারবাং পহরচাঁদা এলাকায় এ ঘটনা ঘটে। দুপুরে ঘটনা ঘটলেও সামাজিক যোগাযোগমাধ্যমে ছবি প্রকাশের পর এটি গতকাল শনিবার দিবাগত রাত ১১টার দিকে জানাজানি হয়।

ছবিতে দেখা যাচ্ছে কোমরে রশি বেঁধে দুই নারীকে প্রকাশ্য সড়কে হাঁটিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। একপর্যায়ে শারীরিক অবস্থার অবনতি ঘটলে মা ও মেয়েকে উদ্ধার করে চকরিয়া হাসপাতালে ভর্তি করে পুলিশ। তারা বর্তমানে চকরিয়া হাসপাতালে চিকিৎসাধীন। তাদের শারীরিক অবস্থা আশঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসকরা।

চকরিয়া থানার হারবাং পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও পরিদর্শক আমিনুল ইসলাম জানান, শুক্রবার স্থানীয়রা ফাঁড়ি পুলিশকে খবরটি দেয়। এরপর মা-মেয়েকে উদ্ধার করে চিকিৎসার ব্যবস্থা করে পুলিশ।

তিনি আরো জানান, স্থানীয় এক ব্যক্তির গরু চুরির ঘটনায় তাদের অভিযুক্ত করা হয়েছে। অভিযুক্তদের মধ্যে মা-মেয়েসহ চারজনের বাড়ি পটিয়ার শান্তিরহাটে। অপরজনের বাড়ি পেকুয়ার লালব্রিজ এলাকায়।

আমিনুল ইসলাম বলেন, মা-মেয়েকে পেটানোর বিষয়ে এখনো কেউ অভিযোগ করেনি। খবর পেয়ে পুলিশ যখন ঘটনাস্থলে যায় তখন সেখানে প্রায় দুই শতাধিক মানুষ উপস্থিত ছিলেন। সেখান থেকে তাদেরকে আমাদের হেফাজতে নিয়ে আসাটাই প্রাধান্য দিয়েছি। তাদেরকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করেছি।

এ ব্যাপারে চকরিয়া থানার ওসি মো. হাবিবুর রহমান বলেন, পরিচয় শনাক্তের চেষ্টা করা হচ্ছে মা-মেয়ের। ভুক্তভোগী কেউ যদি অভিযোগ করে তাহলে তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close