বিনোদন

অক্ষয়ের ‘লক্ষ্মী’ পেল বলিউডের অন্যতম বাজে ছবির তকমা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অক্ষয় কুমার অভিনীত ‘লক্ষ্মী’ সিনেমাটি মুক্তির আগে থেকেই আলোচনায় ছিলো। বিশেষ করে ছবির নাম নিয়ে ছিলো নানান বিতর্ক। কিন্তু শেষ পর্যন্ত বহুল আলোচিত অক্ষয় কুমারের ‘লক্ষ্মী’ ছবিটি মুক্তি পাওয়ার ঘটল ভিন্ন ঘটনা! দর্শকপ্রিয়তার বদলে ছবিটি বলিউডের অন্যতম সেরা বাজে ছবির তকমা পেয়েছে।

আইএমডিবি রেটিংয়ে মহেশ ভাটের ‘সড়ক টু’ এর পরেই আছে ‘লক্ষ্মী’। বিরক্ত হয়ে অনেক দর্শকই ছবিটিকে ‘০’ এর নিচে রেটিং দিতে চেয়েছেন। এ পর্যন্ত ছবিটির রেটিং ১০ এর মধ্যে গড়ে ২.৩। হাজার হাজার দর্শক ছবিটিকে ১ রেটিং দিয়েছেন।

‘লক্ষ্মী’ ছবিটির কাহিনী তৃতীয় লিঙ্গের মানুষদের যন্ত্রণা ও তাদের স্বীকৃতির লড়াইকে ঘিরে। কিন্তু ছবিটির সমালোচনা করে ভারতীয় এক গণমাধ্যম লিখেছে, অক্ষয়ের পরা লাল শাড়ি, সিঁদুরের টিপ আর কিন্নরসুলভ হাবভাবেই বাজিমাত করতে চাওয়া হয়েছে এক অত্যন্ত সংবেদনশীল বিষয়ে। ট্রেলারেই এর আঁচ খানিক পাওয়া গিয়েছিল, যখন অক্ষয়ের মুখে শোনা গিয়েছিল, ‘‘যে দিন আমি ভূত দেখতে পাব, দিব্যি করে বলছি হাতে চুড়ি পরে নেব!’’ লিঙ্গবিদ্বেষের এত প্রবল প্রকাশ যে ছবিতে ট্যাগলাইনের মতো একাধিকবার ব্যবহৃত হয়, সেই চিত্রনাট্য যে ছবির ‘লক্ষ্মী’র সঙ্গে সুবিচার করতে পারবে না, তা সহজেই অনুমেয়। ছবিতে গুরুত্ব পেয়েছে ঝাঁ-চকচকে সেট আর বিদেশি লোকেশনে আইটেম ডান্স। এতে হারিয়ে গিয়েছে ছবির প্রাণ। আর সেখানেই হার ‘লক্ষ্মী’র।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close