দেশজুড়েপ্রধান শিরোনামশিক্ষা-সাহিত্য

ঘরে থেকেই শিশুদের লেখাপড়া চালিয়ে যেতে হবে: প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে শিশুরা। তাই স্কুল বন্ধের এই সময়েও তাদেরকে লেখাপড়ায়কে যুক্ত রাখতে অভিভাবকদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গণভবন থেকে এক অনুষ্ঠানে যোগ দিয়ে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোট ছেলে শেখ রাসেলের ৫৭তম জন্মদিন উপলক্ষে গণভবন থেকে, ঢাকা ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে শহীদ শেখ রাসেলের ‘ম্যুরাল’ উন্মোচন ও ‘শহীদ শেখ রাসেল ভবন’ উদ্বোধন করে গণভবন থেকে ভার্চ্যুয়াল অনুষ্ঠানে এ কথা বলেন প্রধানমন্ত্রী। এছাড়া শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্স ও বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রেও অনুষ্ঠানের আয়োজন করা হয়।

করোনায় স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে আরো সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও পড়াশোনা চালিয়ে যেতে শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি জানি করোনায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, এটা যে কোনো শিশুর জন্য কষ্টকর। হয়তো এসব অবস্থা থাকবে না। আমি তাদের বলব, ঘরে বসে মনোযোগ দিয়ে পড়াশোনা করতে। ঘরে বসে পড়াশোনা করা, যে যা করতে পারে সেটাও তাদের করতে হবে। যেন যখন স্কুল খুলে তখন তারা আবার সবকিছুই করতে পারে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close