দেশজুড়েপ্রধান শিরোনাম

ঘাটে নেই ভিআইপি কল, কারও জন্য অপেক্ষা করছে না ফেরি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সম্প্রতি শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে এক ‘ভিআইপি’র জন্য ফেরি ছাড়তে দেরি হওয়ায় তিতাস ঘোষ নামে এক স্কুলছাত্রের মৃত্যু হয়। এ ঘটনার পর থেকে বেশ সতর্ক বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ঘাট কর্তৃপক্ষ।

বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক মো. নাসির জানান, কারও জন্য ফেরি শিমুলিয়া ঘাটে অপেক্ষা করবে না। সকালের দিকে প্রাইভেটকারগুলো সিরিয়াল না মেনে সমস্যা তৈরি করছিল। কিন্তু এরপর দায়িত্বরত পুলিশ সদস্যদের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়ে আসে। এখন পর্যন্ত মোবাইলে কোনো ভিআইপি পরিচয় দিয়ে ফেরি পারের জন্য বলেনি কেউ।

দুপুর ১টার দিকে শিমুলিয়া-কাঁঠালবাড়ি নৌরুটে চারটি রো রো ফেরিসহ ১৭টি ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে পারের অপেক্ষায় ৩৫০ গাড়ি রয়েছে। এর মধ্যে ট্রাকের সংখ্যাই বেশি বলে জানান মাওয়া ট্রাফিক পুলিশ কর্তৃপক্ষ।

শিমুলিয়া ঘাটের সহকারী মহাব্যবস্থাপক নাসির জানান, আগের ঈদগুলোতে এক সপ্তাহ আগে থেকেই মোবাইল ফোনে কল আসে ও মেসেজ আসতে শুরু করে ‘কথিত’ ভিআইপিদের। কিন্তু এবার এখন পর্যন্ত কোনো ফোন কল আসেনি তাদের। বিগত ঈদে ভিআইপিদের নিয়ে দুঃশ্চিন্তায় থাকতে হতো। কিন্তু এবার সিরিয়াল মেনেই গাড়ি ফেরিতে উঠে পদ্মা পাড়ি দিচ্ছে, কোনো ঝামেলা নেই। নির্দিষ্ট সময়ের মধ্যে ফেরিগুলো ঘাট থেকে গাড়ি বহন করে ছেড়ে যাচ্ছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close