দেশজুড়েপ্রধান শিরোনাম

দুই পুলিশ কমিশনার, ৫ এসপি ও এক ডিসিকে প্রত্যাহার: ইসি

ঢাকা অর্থনীতি ডেস্ক: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ করার স্বার্থে পুলিশের ১০ কর্মকর্তা ও এক জেলা প্রশাসককে প্রত্যাহারের সিদ্ধান্ত দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। কমিশনের উপসচিব (চলতি দায়িত্ব) মো. মিজানুর রহমান স্বাক্ষরিত আলাদা চিঠিতে এ তথ্য জানানো হয়।

রোববার (১০ ডিসেম্বর) সিলেট ও বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার, ৫ জেলার পুলিশ সুপার, তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত জানানো হয়।

চিঠিতে জানানো হয়, সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) কমিশনার ইলিয়াছ শরীফ, বরিশাল মেট্রোপলিটন পুলিশ (বিএমপি) কমিশনার সাইফুল ইসলাম, হবিগঞ্জের পুলিশ সুপার এস‌এম মুরাদ আলি, পিরোজপুরের পুলিশ সুপার মোহাম্মদ শফিউর রহমান, নোয়াখালীর পুলিশ সুপার শহীদুল ইসলাম, সাতক্ষীরার পুলিশ সুপার কাজী মনিরুজ্জামান ও মেহেরপুরের পুলিশ সুপার রাফিউল আলমকে প্রত্যাহারের সিদ্ধান্ত দেয়া হয়েছে। এছাড়া, গাজীপুরের শ্রীপুর, মানিকগঞ্জ সদর ও সিংগাইর থানার ওসিকে অন্য জেলায় বদলির কথা বলা হয়।

দুই পুলিশ কমিশনার ও ৫ পুলিশ সুপারকে প্রত্যাহারের বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে পাঠানো চিঠিতে বলা হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাদের নিজ নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের জন্য কমিশন সিদ্ধান্ত দিয়েছে। এই কর্মকর্তাদের মাঠ পর্যায় থেকে প্রত্যাহার করে তাদের জায়গায় অভিজ্ঞ ও যোগ্য কর্মকর্তাদের পদায়নের প্রস্তাব কমিশনে পাঠানোর কথাও বলা হয়।

এদিকে, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসককে (ডিসি) প্রত্যাহারের বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে চিঠি পাঠিয়েছে ইসি। এতে বলা হয়, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে অনুষ্ঠানের লক্ষ্যে তাকে নিজ কর্মস্থল থেকে প্রত্যাহারের সিদ্ধান্ত দেয়া হয়েছে। এ অবস্থায়, এই সিদ্ধান্ত কার্যকর করতে এবং তার স্থলে অন্য কোনো যোগ্য ও অভিজ্ঞ কর্মকর্তাকে পদায়নের প্রস্তাব পাঠানোর অনুরোধ জানানো হয়।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close