দেশজুড়ে

আ’লীগ নেতা এনামুলের ১০ কোটি টাকা ব্লক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অবৈধ সম্পদের মামলার আসামি গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনুর বেসরকারি ৬টি ব্যাংকে জমাকৃত ১০ কোটি ৬ লাখ ব্লক বা অবরুদ্ধ করা হয়েছে।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুরোধে সম্প্রতি মহানগর দায়রা জজ আদালত থেকে এই নির্দেশনা দেওয়া হয়েছে। আদালতের আদেশ সূত্রে বিষয়টি জানা গেছে।

যে সব ব্যাংকে ওই টাকা গচ্ছিত আছে তা হলো- ঢাকা ব্যাংকের বংশাল শাখা, ইস্টার্ন ব্যাংকের ইংলিশ রোড শাখা, মার্কেন্টাইল ব্যাংকের ধোলাই খাল শাখা, প্রিমিয়ার ব্যাংকের বংশাল শাখা, প্রাইম ব্যাংকের বংশাল শাখা এবং ডাচ বাংলা ব্যাংকের নয়াবাজার শাখা।

এসব শাখায় এফডিআর, ডিবিডিএস ও চলতি হিসাবে মোট ১০ কোটি ৬ লাখ ৬৫ হাজার ৩৬৫ টাকা জমা ছিল। আদালতের আদেশের পর এখন থেকে ওই টাকা উত্তোলন কিংবা স্থানান্তরিত করা যাবে না। তবে টাকা জমা হতে আইনত কোনো বাধা নেই বলে দুদক সূত্রে জানা গেছে।

২৩ অক্টোবর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে গেন্ডারিয়া থানা আওয়ামী লীগের সহ-সভাপতি এনামুল হক এনু ও তার দুই সহযোগীর বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। মামলায় এনামুল হক এনু ও তার দুই সহযোগীদের বিরুদ্ধে বিভিন্ন অবৈধ ব্যবসার মাধ্যমে ২১ কোটি ৮৯ লাখ ৪৩ হাজার টাকার সম্পদের অভিযোগ আনা হয়েছে। এর মধ্যে হারুনুর রশীদ ও আবুল কালাম আজাদ প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে সহযোগিতা করেছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়।

তাদের বিরুদ্ধে দুদক আইন ২৭(১) এবং দণ্ডবিধির ১০৯ ধারায় অভিযোগ এনে দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরি বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

Related Articles

Leave a Reply

Close
Close