চাকুরীবিশ্বজুড়ে

চাকরি হারিয়ে মালিকের বাড়ি ভাঙলো কর্মচারী

ঢাকা অর্থনীতি ডেস্ক: মালিক চাকরিচ্যুত করায় ক্ষোভে দিগ্‌বিদিক জ্ঞানশূন্য হয়ে মালিকের একটি বিলাসবহুল বাসভবন ছোট আকারের বুলডোজার দিয়ে ভাঙচুর করেছেন ৫৯ বছর বয়সী এক সাবেক কর্মচারী। খবর এনডিটিভি।

সংবাদমাধ্যমের খবরে জানা যায়, ঘটনাটি ঘটেছে কানাডার পশ্চিমাঞ্চলীয় প্রদেশ অ্যালবার্টার ক্যালগারি শহরে। সোমবার (০১ আগস্ট) বুলডোজার নিয়ে গিয়ে মালিকের বাড়ি ভাঙচুর করলেন কর্মচারী।

ক্যালগারির স্থানীয় দৈনিক ক্যালগারি হেরাল্ড তাদের প্রতিবেদনে জানিয়েছে, পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে ওই কর্মচারীকে আটক করায় কোনোক্রমে রক্ষা পেয়েছে বাসভবনটি। নইলে পুরোপুরি ধ্বংস হয়ে যেত বাড়িটি।

ক্যালগেরি হেরাল্ডের প্রতিবেদনে আরও বলা হয়, ভাঙচুর হওয়া সেই বাসভবনটি আসলে একটি মেরিনা অর্থ্যাৎ হ্রদের ধারে অবস্থিত বিলাসবহুল বাসভবন। চাকরিচ্যুত ব্যক্তি সেই মেরিনার রক্ষণাবেক্ষণের কাজ করতেন। সম্প্রতি সেই মেরিনার মালিক গিওর্ডি নিউল্যান্ডস তাকে চাকরিচ্যুত করেন। এরপরই সোমবার (০১ আগস্ট) বুলডোজার নিয়ে বাসভবন ভাঙতে আসলেন সাবেক কর্মচারী।

ঘটনাস্থলে পৌঁছে ওই কর্মচারীকে গ্রেফতার করে পুলিশ। তিনি বর্তমানে পুলিশ হেফাজতে রয়েছেন। তবে ক্যালগারি হেরাল্ডের প্রতিবেদনে বর্তমানে পুলিশের হেফাজতে থাকা সেই কর্মচারীর নাম উল্লেখ করা হয়নি। কী কারণে তাকে চাকরিচ্যুত করা হয়েছে, সে সম্পর্কেও প্রতিবেদনে কিছু বলা হয়নি।

তবে মেরিনা ভাঙচুরের সময় হ্রদের ধারের সড়ক ধরে চলাচল করা মানুষজন সেই দৃশ্যের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দেন এবং অনেকেই সেই ভিডিও টুইট করেন। টুইটার ব্যবহারকারী ইতোমধ্যে সেই ভিডিওটি দেখেছেন ২ লাখ ৭২ হাজারেরও বেশি আর তাতে লাইক পড়েছে ৫ হাজার ২০০।

সেই ভিডিওর নিচে অনেকেই নানারকম মন্তব্য করেছেন। বেশির ভাগই সেই কর্মচারীর পক্ষ নিয়েছেন। একজন মন্তব্যের ঘরে লিখেছেন, ‘অবশেষে শ্রমিক শ্রেণির লোকজন জেগে উঠছে।’ আরেকজন মন্তব্য করেন, ‘আপনার কাছে যদি এই ব্যক্তির (কর্মচারী) সম্পর্কে কোনো তথ্য থাকে, তাহলে অবশ্যই তা পুলিশকে দেবেন না। সে যা করেছে ঠিক করেছে।’

মেরিনাটির মালিক গিওর্গি নিউল্যান্ডস ক্যালগারি হেরাল্ডকে জানান, ক্ষয়ক্ষতির শিকার হওয়া মেরিনাটি মেরামত করতে কয়েক লাখ ডলার প্রয়োজন। কিন্তু তারপরও তিনি এই ভেবে স্বস্তিতে রয়েছেন যে, শারীরিকভাবে কারো আহত হওয়ার ঘটনা ঘটেনি।

নিউল্যান্ডস ক্যালগারি হেরাল্ডকে বলেন, এ ঘটনা রীতিমতো অবিশ্বাস্য।

Related Articles

Leave a Reply

Close
Close