খেলাধুলা

চার ম্যাচ পর জিতল বার্সেলোনা

ঢাকা অর্থনীতি ডেস্ক: বার্সেলোনা অবশেষে জয়ের দেখা পেল। টানা চার ম্যাচে জয়শূন্য থাকার পর অবশেষে লা লিগায় এলচের বিপক্ষে জিতেছে বার্সেলোনা।

ন্যু ক্যাম্পে এলচেকে ৩-২ গোলে হারিয়েছে বার্সা। যেখানে এককভাবে সিংহভাগ অবদান গাভির। একটি গোলের পাশাপাশি এক গোলে সহায়তাও করেছেন তিনি।

শুরুর দিকে অফসাইডের কারণে একটি গোল বাতিল হয় বার্সেলোনার। সেই আক্ষেপে বেশিক্ষণ পুড়তে হয়নি কাতালান ক্লাবটিকে। ম্যাচের ১৬তম মিনিটেই জালের দেখা পেয়ে যায় তারা। ওসমান ডেম্বেলের নেওয়া কর্নারে মাথা ছুঁয়ে এলচের জালে লক্ষ্যভেদ করেন ইয়ুতলা। এরপরই শুরু হয় গাভির নৈপুণ্য দেখানো। ১৯তম মিনিটে স্কোর বোর্ডে নাম লেখান গাভি, মাঝমাঠে বল পেয়ে দুই ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে গোল করেন তিনি।

দুই গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া বার্সার দৃশ্যপট পালটে যায় ম্যাচের দ্বিতীয়ার্ধে। এক মিনিটের ব্যবধানে এলচে দুই গোল করলে ড্র করার শঙ্কা ঝেঁকে বসে জাভি হার্নান্দেজের শিষ্যদের। এলচের হয়ে ৬২তম মিনিটে তেতে মরেন্তো ও ৬৩তম মিনিটে পেরে মিলা গোল করেন। সেই শঙ্কা থেকে বার্সাকে বাঁচান একাডেমি প্লেয়ার গাভি। ৮৫তম মিনিটে ম্যচের পার্থক্যসূচক গোলটি করেন তিনি।

এ জয়ের আগে সবশেষ ভিয়ারিয়ালের বিপক্ষে জিতেছিল বার্সেলোনা। এরপর রিয়াল বেতিস, বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরেছে তারা। ওসাসুনার বিপক্ষে বার্সা ড্র করে ২-২ গোলে। এরপর প্রীতি ম্যাচে বুকা জুনিয়র্সের বিপক্ষেও হার বরণ করতে হয় স্প্যানিশ ক্লাবটিকে।

এ জয়ের ফলে ১৭ ম্যাচ শেষে ৭ জয়, ৬ ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ২৭। সমান ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে রিয়াল মাদ্রিদ। এলচে ১৮ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১৬তম স্থানে।

Related Articles

Leave a Reply

Close
Close