বিনোদন

বছরে ১০টি বলিউডের সিনেমা আনতে চায় হল মালিকরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ তথ্য মন্ত্রণালয়ের অনুমতি পেলে ২০২১ সালের মাঝামাঝিতে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে পারে ভারতীয় সিনেমা। বছরে দশটি হিন্দি ভাষার চলচ্চিত্র আমদানির আবেদন জানিয়েছে প্রদর্শক সমিতি। তথ্যমন্ত্রণালয় এ বিষয়ে ইতিবাচক ইঙ্গিত দিয়েছে।

তবে চলচ্চিত্র সংশ্লিষ্টরা বলছেন, দেশে হিন্দি ছবির বাজার তৈরির উদ্দেশ্য সফল হবে না। পর্যাপ্ত মানসম্মত সিনেমা না থাকার অযুহাতে ভারতীয় সিনেমা আমদানি করতে চাইছেন হল মালিকেরা। চলচ্চিত্র প্রদর্শক সমিতির পক্ষ থেকে বছরে দশটি বলিউড সিনেমা আমদানি করার প্রস্তাব দেয়া হয়েছে তথ্য মন্ত্রণালয়ে। তাদের এই প্রস্তাব আমলেও নিয়েছে মন্ত্রণালয়।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির মতে, মৃতপ্রায় প্রেক্ষাগৃহগুলোতে অক্সিজেন যোগাবে ভারতীয় সিনেমা। তবে এসব হল যে বলিউডের উন্নত প্রযুক্তির সিনেমা প্রদর্শনের উপযুক্ত নয়, এটাও মানছেন তারা।

এক সময় চলচ্চিত্র পরিচালক সমিতি ভারতীয় ছবি আমদানির বিপক্ষে থাকলেও প্রেক্ষাপট বিবেচনায় সিনেমা আমদানিতে সায় দিয়েছে তারা। তবে প্রদর্শনের ক্ষেত্রে দেশের সিনেমাকে প্রাধান্য দেয়ার দাবি তাদের।

ভারতীয় ছবি আমদানিতে সম্ভাবনা ও শঙ্কা দুটোই দেখছেন চলচ্চিত্র সমালোচকরা। তারা মনে করছেন, যে উদ্দেশ্যে বলিউডের ছবি আমদানি করা হবে সেই উদ্দেশ্য পূরণ হবে না।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close