শিক্ষা-সাহিত্য

গণ বিশ্ববিদ্যালয় মিউজিক কমিউনিটির যাত্রা শুরু

গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি: সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) আত্নপ্রকাশ করেছে সংগীত বিষয়ক সংগঠন গণ বিশ্ববিদ্যালয় মিউজিক কমিউনিটি (জিবিএমসি)। ভাষা যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের আকাশ আহমেদ কে সভাপতি ও ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের আবু মুহাম্মদ রুইয়াম কে সাধারণ সম্পাদক করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন সহ-সভাপতি জাহিদুল ইসলাম হৃদয়, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. হৃদয় হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. সামছু উদ্দিন শাওন, কোষাধ্যক্ষ নাহিন ইসলাম লাম্মী, দপ্তর সম্পাদক শিমুল সরকার, প্রচার সম্পাদক মো. মামুন হাওলাদার ও সহ প্রচার সম্পাদক মো. এহসান-উল-করিম শোভন।

শনিবার (৯ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের কার্যালয়ে এক আলোচনা সভার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ কমিটির যাত্রা শুরু হয়। এ কমিটি আগামী ১ বছরের জন্য অনুমোদন দেয়া হয়।

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের সিনিয়র প্রভাষক এনায়েত এ মওলা জিন্নাহ , কেন্দ্রীয় ছাত্র সংসদের ভিপি মো. জুয়েল রানা, ছাত্র সংসদের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক রাকিবুল হাসান শিপন প্রমুখ।

উপদেষ্টা হিসেবে রয়েছেন সু-প্রতীক, আবির হাসান, তরিকুল ইসলাম ঝরা, ইমরান হাসান জনি, খালিদ ইমতিয়াজ, আব্দুর রহিম, লিয়াকত আলী ও কণিকা কণা।

গণ বিশ্ববিদ্যালয় মিউজিক কমিটির সদস্যবৃন্দ ও উপদেষ্টা মণ্ডলী।

গবি মিউজিক কমিউনিটির সভাপতি আকাশ আহমেদ বলেন, আমাদের অনেক দিনের চাওয়া আমাদের ক্যাম্পাসে এমন একটি সংগঠন গড়ে উঠুক, যার মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থী সব ধরণের সংগীত চর্চা করতে পারে এবং সংগীত চর্চায় নিজেদেরকে আরও একধাপ এগিয়ে নিয়ে যেতে পারে।

সাধারণ সম্পাদক আবু মুহাম্মদ রুইয়াম বলেন, আমি আশা করি সংগীতপ্রেমী শিক্ষার্থীরা এই সংগঠনের মাধ্যমে নিজেদের সুপ্ত প্রতিভা প্রকাশ করবে এবং এই সংগঠন এক সময় সারা দেশে আমাদের বিশ্ববিদ্যালয় কে উপস্থাপন করবে।

জিবিএমসি’র হাত ধরে বিশ্ববিদ্যালয় এগিয়ে যাবে অনেক দূর এমনটাই প্রত্যাশা সাধারণ শিক্ষার্থীদের।

/ঢাকা অর্থনীতি/আরএইচ

Related Articles

Leave a Reply

Close
Close