দেশজুড়েপ্রধান শিরোনাম

খালেদা জিয়াও দূর্নীতি বিরোধী অভিযানেই ধরা পড়েছেনঃ গণপূর্ত মন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে দুর্নীতি বিরোধী, অনৈতিকতা বিরোধী অভিযান শুরু করেছে অনেক পূর্ব থেকেই। তার একটা চুড়ান্ত বহিঃপ্রকাশ এখন ঘটছে। দুর্নীতি বিরোধী অভিযানের কারনেই কিন্তু সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়ার দুর্নীতির দায়ে কারাদন্ড হয়েছে বলে মন্তব্য করেছেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

মঙ্গলবার(০৮ অক্টোবর) দুপুরে সাভারের আমিনবাজারের মধুমতি মডেল টাউন এলাকার করিম পল্লীতে এক অনুষ্ঠানে যোগ দিয়ে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি একথা বলেন।

গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী এসময় আরও বলেন এদেশে বড় বড় অপরাধ করে কেউ রক্ষা পায়নি। মানবতাবিরোধী অপরাধ, বিডিআর কিলিং, নায়ারণগঞ্জের সাত খুন, বিশ্বজিৎ দাস হত্যা, বঙ্গবন্ধু হত্যা, জেল হত্যাসহ বড় বড় অপরাধের বিচার এদেশে হচ্ছে। অতীতে কেউ কল্পনা করতে পারেনি সাবেক প্রধান মন্ত্রীর বিচার হতে পারে। দোর্দন্ড ক্ষমতা প্রাপ্ত তারেক রহমানের বিচার হতে পারে। ভাবেন নাই যেমন ভাবে অনুরুপ ভাবেই কিন্তু যুবলীগ নেতা ইসমাইল হোসেন সম্রাট, খালেদ ভুইয়াসহ সকলের বিচারের প্রক্রিয়ার মধ্য দিয়ে একটা ম্যাসেজ প্রধানমন্ত্রী দেশ বাসীকে দিচ্ছেন। কোন কিছুতেই দল অথবা নিজের অবস্থানকে গণ্য করা হবে না।

অপরাধী যেই হবেন তার বিচার হবে। এটাই হলো আইনের শাসন জানিয়ে মন্ত্রী আরও বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কে ছাত্রলীগ, কে যুবলীগ, কে জাতীয় পার্টি, কে বিএনপি সেটা বড় না। অপরাধী যিনি তার বিচার নিশ্চিত করার ব্যবস্থা করেন তিনি। কেউ কল্পনাও করতে পারেনি যুবলীগের শীর্ষস্থানীয় নেতারা গ্রেপ্তার হবে,। কেউ কি কল্পনা করেছে যে ক্ষমতাসীন দলের সিটিং এমপিরা গ্রেপ্তার হবে? বিচার হবে? ক্ষমতাসীন দলের মন্ত্রীর জামাইর মৃতুদন্ড হবে? বিশ্বজিৎ হত্যা কান্ডের ঘটনায় বলো হয়েছিলো এরা ছাত্রলীগ করে। বিচার হবে না। কিন্তু ছাত্রলীগের নেতাদের মৃত্যুদন্ড দেওয়া হয়েছে।

সম্প্রতি বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যাকান্ড নিয়েও তিনি কথা বলেন। তিনি বলেন, আবরার ফাহাদ হত্যায় সরকার কিন্তু এ্যাকশন নিয়েছে। তাদের দল থেকে বহিস্কার করা হয়েছে, মামলা হয়েছে, গ্রেপ্তার করা হয়েছে। অপরাধীরা ছাত্রলীগ বা যে কেউই হোক না কেন তাদের বিচার করা হবে। কাউকে ছাড় দেওয়া হবে না। অপরাধ যেই করবে তাকে আইনের আওতায় আসতে হবে, এটাই হচ্ছে শেখ হাসিনার আমল।

মন্ত্রীর সাথে এসময় বাংলাদেশ সুপ্রীম কোর্ট এর ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামানসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close