শিক্ষা-সাহিত্য

‘জাতির পিতার লেখা গ্রন্থ ছড়িয়ে দিতে হবে’

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জাতির পিতার লেখা গ্রন্থসমূহ নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে হবে। এসব বই পাঠ করে দেশপ্রেমের দীক্ষা নিতে উদ্বুদ্ধ করতে হবে।

মুজিববর্ষ ও জাতীয় শোকদিবস ২০২০ উপলক্ষে জাতীয় গ্রন্থকেন্দ্র আয়োজিত এক অনুষ্ঠানে রোববার প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ এ কথা বলেছেন।

তিনি বলেন, চলছে শোকের মাস আগস্ট। জাতির পিতাকে সপরিবারে হত্যার নিষ্ঠুরতম শোককে শক্তিতে রূপান্তরিত করতে দরকার বঙ্গবন্ধুকে জানা, তার আদর্শ সমুন্নত রাখা।

জাতীয় শোকদিবস উপলক্ষে সংস্কৃতি মন্ত্রণালয়ের পৃষ্ঠপোষকতায় জাতীয় গ্রন্থকেন্দ্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা ‘অসমাপ্ত আত্মজীবনী’, ‘কারাগারের রোজনামচা’ এবং ‘আমার দেখা নয়াচীন’ গ্রন্থের ওপর ‘পড়ি বঙ্গবন্ধুর বই, সোনার মানুষ হই’ শিরোনামে পাঠ কার্যক্রম আয়োজন করেছে।

প্রাথমিকভাবে ঢাকা মহানগরের ১০টি বেসরকারি গ্রন্থাগারের সহযোগিতায় স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে চার মাসের পাঠ কার্যক্রমের উদ্বোধন হয়।

রাজধানীর গুলিস্তানের জাতীয় গ্রন্থকেন্দ্রে রোববার এ কার্যক্রমের উদ্বোধনী আনুষ্ঠানিকতা হয়। প্রধান অতিথি ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close