বিশ্বজুড়ে

বাংলাদেশিকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা

ঢাকা অর্থনীতি ডেস্ক: যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অপহরণ, নির্যাতন, যৌন নিপীড়ন ও মুক্তিপণ দাবির সঙ্গে যুক্ত থাকার অভিযোগে এক বাংলাদেশিকে খুঁজছে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআই। তাকে ধরিয়ে দিতে ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে গোয়েন্দা সংস্থাটি। ওয়েব সাইটে এ-সংক্রান্ত একটি পোস্টারও প্রকাশ করেছে তারা।

রুহেলকে গ্রেফতারে সহায়তার জন্য ২০ হাজার ডলার পুরস্কারের ঘোষণা দিয়ে এফবিআই বলেছে, কুইন্সের হোলিস, কুইন্স ভিলেজ ও জ্যামাইকা এলাকার সঙ্গে রুহেলের সংশ্লিষ্টতা রয়েছে। তার খোঁজ পেলে স্থানীয় এফবিআই কার্যালয় বা নিকটস্থ মার্কিন দূতাবাস বা কনস্যুলেটে যোগাযোগের অনুরোধ জানানো হচ্ছে।

পোস্টারে বলা হয়েছে, ওই বাংলাদেশির নাম রুহেল চৌধুরী (৩৪)। তার জন্ম বাংলাদেশে। নিউইয়র্কের কুইন্স এলাকায় গত বছরের ২৭ মার্চ ও ১১ মে দুটি অপহরণের ঘটনায় তিনি ও তার সঙ্গীরা জড়িত ছিলেন বলে অভিযোগ রয়েছে। রাস্তা থেকে অপহরণের পর ভুক্তভোগীদের সঙ্গে থাকা জিনিসপত্র ছিনতাই করা হয়েছিল। তাদের ওপর নির্যাতন চালানো হয়েছিল এবং মাদক নিতে বাধ্য করা হয়েছিল। অপহরণের শিকার একজনকে মুক্তিপণের দাবিতে আটকে রেখে যৌন নির্যাতনও করা হয়েছিল।

তথ্যানুযায়ী, অপহরণের সময় যে গাড়িগুলো ব্যবহার করা হয়েছিল, সেগুলো রুহেল চৌধুরী সরবরাহ করেছিলেন এবং চালিয়েছিলেন। তিনি অপহরণের শিকার ব্যক্তিদের ওপর নির্যাতন চালিয়েছিলেন এবং তাদের হুমকিও দিয়েছিলেন। রুহেলের বিরুদ্ধে অপহরণের দুটি ও অপহরণের ষড়যন্ত্রের সঙ্গে যুক্ত থাকার দুটি অভিযোগ আনা হয়। পরে গত ৯ জানুয়ারি রুহেলকে নিউইয়র্কের একটি আদালতে অভিযুক্ত করা হয় এবং গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close