শিক্ষা-সাহিত্য

জাবিতে সশরীরে ক্লাস বন্ধ

নিজস্ব প্রতিবেদকঃ দেশে করোনা সংক্রমন বেড়ে যাওয়ায় পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত সশরীরে ক্লাস বন্ধের সিদ্ধান্ত নিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রুটিন অনুযায়ী সব ধরনের ক্লাস অনুষ্ঠিত হবে অনলাইনে। তবে নির্দেশনা মেনে চলতি পরীক্ষাসমূহ চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বিষয়টি নিশ্চিত করে বলেন, রোববার থেকে সব ধরনের ক্লাস চলবে অনলাইনে। তবে চালু থাকবে প্রশাসনিক দপ্তরসমূহ। এছাড়া আবাসিক হলগুলো বন্ধ হবে কিনা সে বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। তবে হলগুলোতে বড় পরিসরে আইসোলেশনের ব্যবস্থা রাখার কথা আলোচনা চলছে।

তিনি আরও বলেন, স্বল্পসংখ্যক শিক্ষার্থী নিয়ে একাধিক গ্রুপ করে চলমান পরীক্ষা ও ব্যবহারিক ক্লাসগুলো যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অব্যহত থাকবে। প্রয়োজনে একাধিক কক্ষে পরীক্ষাগুলো নেওয়া হবে।

এর আগে মঙ্গলবার রাতে হল প্রভোস্ট ও ডিনদের উপস্থিতে এক সভায় এসব বিষয়ে আলোচনা হয়। ওই আলোচনায় ডিন ও প্রভোস্টদের পরামর্শের পরিপ্রেক্ষিতে বুধবার রাতে প্রশাসনিক সভায় বিষয়টি উত্থাপিত হলে এসব বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ১১ই অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ খুলে দেয়া হলেও ২১শে অক্টোবর থেকে অনলাইন-অনসাইট মাধ্যমে শুরু হয় ক্লাস পরীক্ষা।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close