শিক্ষা-সাহিত্য

জাবি বন্ধ, চলছে আন্দোলন

জাবি প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় অনির্দিষ্টকালের বন্ধের মধ্যেও ক্যাম্পাসে সভা সমাবেশ মিছিল করেছে আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (০৭ নভেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের অপসারনের দাবিতে পুরাতন প্রশাসনিক ভবনের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা। বিক্ষোভ মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে উপাচার্যের বাসভবনের সামনে দিয়ে ঘুরে একই স্থানে এসে শেষ হয়। উপাচার্য পদত্যাগ না করা পর্যন্ত তাদের এ আন্দোলন চলবে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষক ও শিক্ষার্থীরা।

এদিকে বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলনের মুখে জোরদার করা হয়েছে উপাচার্যের বাসভবনের নিরাপত্তা। বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের তৎপরতা। ক্যাম্পাস জুড়ে বিরাজ করছে থমথমে পরিস্থিতি।

আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধের তৃতীয় দিনে রাতে উপাচার্যের বাসভবনের সামনে প্রতিবাদী কনসার্টের ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। ক্যাম্পাস বন্ধ ঘোষণার পর সাধারণ শিক্ষার্থীরা হল ছেড়ে গেলেও আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

Related Articles

Leave a Reply

Close
Close