শিক্ষা-সাহিত্য

জাবি ভিসিকে লাল কার্ড প্রর্দশন করলো আন্দোলনকারীরা

জাবি প্রতিবেদক: জাহাঙ্গীরনগর বিশ্বিবদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে পদত্যাগের আল্টিমেটামে দিয়ে লাল কার্ড প্রদর্শন কর্মসূচী পালন করেছে বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীরা।

আজ মঙ্গলবার (০১ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গনে এই কর্মসূচী পালন করে আন্দোলনকারীরা। এসময় আল্টিমেটাম অনুযায়ী ভিসি পদত্যাগ না করায় আন্দোলনকারীরা নতুন কর্মসূচি ঘোষনা দিয়েছে।

আন্দোলনকারীরা বলেন, উপাচার্য ফারজানা ইসলাম ও তার পরিবারের সদস্যরা দূর্নীতিতে জড়িত। এজন্য তারা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ের মধ্যে উপাচার্যকে পদত্যাগের আল্টিমেটাম দিয়েছিলেন। কিন্তু তিনি এই সময়ে পদত্যাগ না করায় তারা গত কয়েক দিন কালো৷ পতাকা প্রদর্শন কর্মসূচি পালন করলেও আজ আল্টিমেটামের শেষ দিনে লাল কার্ড প্রদর্শন কর্মসূচি পালন করেন। এবং আগামীকাল থেকে বিশ্বিবদ্যালয়ে সর্বাত্মক ধর্মঘট পালনসহ প্রশাসনিক ভবন অবরোধ কর্মসূচি পালনের ডাক দেন। তবে ধর্ম ঘটের আওতামুক্ত থাকবে বিশ্বিবদ্যালয়ের সকল বিভাগের ফাইনাল পরীক্ষা।

প্রসঙ্গ, মেগা প্রকল্পে নানা দুর্নীতি অভিযোগ বিষয়ে গত ১৮ সেপ্টেম্বর আন্দোলনকারী শিক্ষক-শিক্ষর্থীরা সঙ্গে ভিসির আলোচনায় কোন সমাধান হয়নি। ফলে সেইদিনই এক দফা দাবী তুলে ১ অক্টোবরের মধ্যে ভিসি পদত্যাগের আল্টিমেটাম দেয় আন্দোলনকারীরা।

Related Articles

Leave a Reply

Close
Close