আশুলিয়াপ্রধান শিরোনামশিক্ষা-সাহিত্যস্থানীয় সংবাদ

জাবি শিক্ষার্থীদের সাথে এলাকাবাসীর সংঘর্ষ, আহত ৪০

নিজস্ব প্রতিবেদকঃ ক্রিকেট খেলাকে কেন্দ্র করে আশুলিয়ার গেরুয়া বাজার এলাকায় জাবি শিক্ষার্থী ও এলাকাবাসীর মধ্যে ব্যাপক সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।

এসময় ৩-৪ জন গুরুতর সহ মোট আহত হয়েছেন অন্তত ৪০ জন। এঘটনায় বিক্ষুব্ধ এলাকাবাসী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের ব্যবহারকৃত চারটি মোটরসাইকেল ভাঙচুর করে। সংঘর্ষ এড়াতে ঘটনাস্থলে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

এলাকাবাসী বলছে, গত ১১ ফেব্রুয়ারি আশুলিয়ার পাথালিয়া ইউনিয়নের জাবি সংলগ্ন গেরুয়া বাজার এলাকায় সম্প্রতি বাতিঘর নামের একটি সংগঠন ক্রিকেট খেলার আয়োজন করে। সেই খেলায় একটি দলের পক্ষ থেকে কয়েকজন

জাবি শিক্ষার্থী খেলতে যায়। এসময় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে একদল সন্ত্রাসী লাঠি সোটা ও ধারালো অস্ত্র দিয়ে সেই দিনই বাতিঘর সংগঠনের অফিসে হামলা চালিয়ে ভাঙচুর ও লুটপাট করে ।

এ উত্তেজনার রেশ ধরে সন্ধ্যায় গেরুয়া বাজার এলাকায় নজরুল নামের এক যুবককে নিজ বাড়ি থেকে শিক্ষার্থীরা নিজেদের ভাড়া ঘরে নিয়ে মারধর করে। পরে মারধরের বিষয়টি এলাকাবাসীর মাঝে জানাজানি হলে তারা লাঠি সোটা ও ধারালো অস্ত্র নিয়ে শিক্ষার্থীদের সাথে সংঘর্ষে জড়িয়ে পরে। শুরু হয় ধাওয়া-পাল্টা ধাওয়া। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

সন্ধ্যা ছয়টা থেকে রাত আটটা পর্যন্ত থেমে থেমে এ সংঘর্ষ চলে। এখনো শিক্ষার্থী ও এলাকাবাসী মুখোমুখি অবস্থানে রয়েছে। সংঘর্ষে আহতদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে। এদিকে এঘটনায় ১০ জন শিক্ষার্থী নিজেদের ভাড়া বাড়িতে আটকা পড়লে পুলিশ জনরোষের মুখ থেকে তাদেরকে উদ্ধার করে।

বর্তমানে করোনা মহামারীর কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকলেও শতাধিক শিক্ষার্থী গেরুয়া এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করে আসছে।

এবিষয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আসম ফিরোজ উল হাসান বলেন,বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। শুনেছি ক্রিকেট খেলা নিয়েই তাদের মধ্যে সংঘর্ষের সুত্রপাত।

তদন্ত করে দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আশুলিয়া থানার ওসি এস এম কামরুজ্জামান।

এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close