বিনোদন

জামিনে আসার পর প্রথম সাংবাদিকদের মুখোমুখি হচ্ছেন পরীমণি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ চিত্রনায়িকা পরীমণি অবশেষে সাংবাদিকদের মুখোমুখি হতে যাচ্ছে। কারাবাসের পর এই প্রথম সংবাদ সম্মেলনে কথা বলবেন তিনি। তবে এটা তার ব্যক্তিগত কিংবা কারাবাস-জামিন বিষয়ে নয়, একেবারেই সিনেমাকেন্দ্রিক আয়োজন।

আগামী শুক্রবার (২৪ সেপ্টেম্বর) এফডিসির জহির রায়হান কালার ল্যাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেছে ‘প্রীতিলতা’ সিনেমার টিম। এতে উপস্থিত থাকবেন আলোচিত এ চিত্রনায়িকা। এছাড়াও সেই সম্মেলনে সিনেমাটির সংশ্লিষ্টরা উপস্থিত থাকবেন।

ব্রিটিশ বিরোধী স্বাধীনতা সংগ্রামে প্রথম নারী শহীদ বীরকন্যা প্রীতিলতা ওয়াদ্দেদার। তাকে নিয়ে নির্মিত হচ্ছে ‘প্রীতিলতা’ সিনেমা। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন পরীমণি। রাশিদ পলাশের পরিচালনায় গত বছরের শেষের দিকে সিনেমাটির দৃশ্যধারণের কাজ শুরু হলেও এখনো বেশ কিছু দৃশ্যধারণ বাকি রয়েছে।

জামিনে মুক্তি পাওয়ার পর পরীমণির সঙ্গে দেখা করেছেন ‘প্রীতিলতা’র পরিচালক রাশিদ পলাশ। খুব শীঘ্রই শুটিংয়ে অংশ নিবেন পরীমণি।

পরীর সঙ্গে দেখা করার পর রাশিদ পলাশ জানিয়েছিলেন, ‘আমরা তার (পরী) সঙ্গে দেখা করেছি। তার মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখার চেষ্টা করছি। একটু সময় তো দিতে হবেই। তা ছাড়া তার সামান্য ওজন বেড়েছে, সেটাও একটা ব্যাপার। আমরা মানসিক ভাবে শুটিংয়ের তারিখ স্থির করেছি। তবে সেটা কবে, এখনই বলতে চাই না।’ আগামীকালের সংবাদ সম্মেলনে হয়তো না জানা বিষয়গুলো স্পষ্ট হবে।

পরী প্রসঙ্গে তরুণ প্রতিভাবান এই চলচ্চিত্র পরিচালক জানিয়েছিলেন, ‘পরীমণির সঙ্গে ‘প্রীতিলতা’ করতে গিয়েই পরিচয়। আমার কাছে তিনি একজন দারুণ অভিনেত্রী। অত্যন্ত মানবিক একজন মানুষ। প্রীতিলতা-র সেটে তার যে সহযোগিতা পেয়েছি, সে ঋণ আমরা শোধ করতে পারবো না। পরীমণি গ্রেপ্তার হওয়ার পরে মানবিক কারণেই আমরা তার পাশে ছিলাম। পরীমণি আমাদের প্রীতিলতা। তার মুক্তির জন্য আমরা আবেদন করেছিলাম কারণ এই মানুষটা সব সময় আমাদের পাশে ছিল।’

‘প্রীতিলতা’ সিনেমাটির চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন গোলাম রাব্বানী। এর পাণ্ডুলিপি উপদেষ্টা হিসেবে কাজ করেছেন বিশিষ্ট কথাসাহিত্যিক সেলিনা হোসেন। কস্টিউম ডিজাইনার হিসেবে রয়েছেন বিবি রাসেল।

প্রসঙ্গত, জামিনে মুক্তি পেয়ে এরইমধ্যে ইফতেখার শুভর ‘মুখোশ’ দিয়ে চলচ্চিত্রের কাজে ফিরেছেন পরীমণি। এরই মধ্যে দুদিন কাজও করেছেন তিনি।

শুটিং নয়, এই চলচ্চিত্রের ডাবিং দিয়েই যাত্রা শুরু করেছেন প্রতিবাদী এই অভিনেত্রী। এছাড়া গিয়াস উদ্দিন সেলিমের ‘গুনিন’ নামের নতুন আরেকটি সিনেমায় চুক্তিবদ্ধ হয়েছেন পরী।

/আরএইচএস

Related Articles

Leave a Reply

Close
Close