অন্যদিকেজীবন-যাপনবিনোদনবিশ্বজুড়ে

জার্মানিতে করোনাকালে ভিন্নধর্মী ফ্যাশন শো

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনাকালে জার্মানির রাজধানী বার্লিনে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হয়ে গেল ভিন্নধর্মী এক ফ্যাশন শো। অনুষঙ্গ হিসেবে পরার জন্য পোশাকের সঙ্গে মিলিয়ে মাস্ক তৈরি করেন জার্মান ফ্যাশন ডিজাইনার আনিয়া গোকেল। বার্লিন ফ্যাশন উইকে সেই মাস্ক পরে এবং সামাজিক দূরত্ব বজায় রেখে আয়োজিত হয় এই ফ্যাশন শো। এবারের বার্লিন ফ্যাশন উইকের স্প্রিং/সামার মৌসুমের একমাত্র আয়োজন ছিল এটি।

ফ্যাশন শো এর জন্য মডেলদের প্রস্তুত হওয়া থেকে শুরু করে পুরো আয়োজনেই ছিল স্বাস্থ্যবিধি মানার কড়াকড়ি। দর্শকসারিতে সামাজিক দূরত্ব বজায় রাখা হয়। মডেলরা তৈরি হওয়ার আগে যথাযথভাবে জীবানুমুক্ত হওয়ার প্রক্রিয়ার মধ্যে দিয়ে যান। আর ফ্যাশন শোতে মডেলদের পোশাকের সঙ্গে মিলিয়ে পরানো হয় মাস্ক।

আনিয়া নিজের এই ফ্যাশন শো এর নাম দিয়েছেন ‘ভবিষ্যতের ঘ্রাণ’। মৃত্যু, হতাশা আর অনেক নেতিবাচক খবরের মধ্যেও নিজের ফ্যাশন শো’র মাধ্যমে মানুষের মনে আশার সঞ্চার করতে চেয়েছেন আনিয়া। সেই সঙ্গে ‘নিউ নরমালের’ সঙ্গে খাপ খাওয়াতে মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলার ব্যাপারেও সচেতন করতে চেয়েছেন তিনি।

করোনার কারণে দীর্ঘদিন ধরে বেকার রয়েছেন বিশ্বের ফ্যাশন ডিজাইনার, মডেলসহ সংশ্লিষ্টরা। তবে মহামারীর মধ্যে কাজ ছাড়া বসে থাকতে রাজি ছিলেন না জার্মান ফ্যাশন ডিজাইনার আনিয়া গোকেল। লকডাউনের মধ্যে ঘরে থেকেই নতুন নতুন পোশাক তৈরি করেন আনিয়া, যা পরিবেশন করা হয়েছে বার্লিন ফ্যাশন উইকে।

Related Articles

Leave a Reply

Close
Close