চাকুরী

জেএসসি পাসে আনসারে চাকরি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। প্রতিষ্ঠানটি সাধারণ আনসার হিসেবে শুধু পুরুষ প্রার্থী নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

পদের নাম: সাধারণ আনসার।

পদের সংখ্যা: নির্ধারিত না।

আবেদন যোগ্যতা: ন্যূনতম জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।

বয়সসীমা: বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। ২০২২ সালের ১৫ মে সর্বনিম্ন ১৮ বছর ও ২০২২ সালের ২১ মে বয়স সর্বোচ্চ ৩০ বছর।

শারীরিক যোগ্যতা: শারীরিক যোগ্যতার ক্ষেত্রে উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি। বুকের মাপ ৩০/৩২ ইঞ্চি। দৃষ্টিশক্তি ৬/৬। কোনো দুরারোগ্য ব্যাধি থাকলে প্রার্থীকে প্রাথমিক বাছাইয়ে নির্বাচন করা হবে না।

বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা: প্রশিক্ষণ শেষে অঙ্গীভূত হলে সমতল এলাকায় মাসিক ১৬ হাজার ২০০ টাকা ও পার্বত্য এলাকায় ১৭ হাজার ৪০০ টাকা ভাতা পাবেন। প্রতিবছর দুটি উৎসব ভাতা ৯ হাজার ৭৫০ টাকা করে দেওয়া হবে। দুটি ইউনিট রেশন ভর্তুকি মূল্যে প্রদান করা হবে। কর্তব্যরত অবস্থায় মৃত্যুবরণ করলে ৫ লাখ টাকা এবং স্থায়ী পঙ্গুত্ব বরণ করলে ২ লাখ টাকা অর্থসহায়তা দেওয়া হবে।

আবেদন ফি: অনলাইন নিবন্ধন ফি বাবদ ২০০ টাকা আবেদন পোর্টালে প্রদর্শিত বিকাশ/রকেট/মোবিক্যাশ ইত্যাদির মাধ্যমে জমা দিতে হবে, যা অফেরতযোগ্য।

আবেদনের শেষ তারিখ: আগ্রহী প্রার্থীরা আগামী ২১ মে পর্যন্ত আবেদন করতে পারবেন।

যেভাবে আবেদন করতে হবে: আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ওয়েবসাইটে (www.ansarvdp.gov.bd) ‘সাধারণ আনসার (পুরুষ) মৌলিক প্রশিক্ষণের আবেদন’ লিংকে ক্লিক করে আবেদনপত্র পূরণ করতে হবে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close