বিশ্বজুড়ে

‘বিকিনি’ মডেলকে দেখতে ১৩৫ কোটি টাকা উপহার দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দক্ষিণ আফ্রিকার এক বিকিনি মডেলকে একনজর দেখার জন্য ১৬ মিলিয়ন মার্কিন ডলার উপহার দিয়েছেন লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি। এ খবরে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন দু’বারের প্রধানমন্ত্রী। বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৩৪ কোটি ৯৪ লাখ ৬৪ হাজার টাকা।

সোমবার (৩০ সেপ্টেম্বর) নিউইয়র্ক টাইমস মডেলকে হারিরির উপহার দেয়ার এ খবর প্রকাশ করেছে।

সংবাদটি প্রকাশ হতেই সামাজিক যোগাযোগমাধ্যমে লেবানিজরা ব্যাপক বিস্ময় ও ক্ষোভ প্রকাশ করেছেন; লেবাননের এই প্রধানমন্ত্রীকে ঘিরে শুরু হয়েছে তুমুল সমালোচনা।

নিউইয়র্ক টাইমসের প্রতিবেদনে বলা হয়, ২০১৩ সালে সিচেলিস দ্বীপে দক্ষিণ আফ্রিকার মডেল ক্যানডাইস ভ্যান ডার মারউইর সঙ্গে সাক্ষাৎ করেছিলেন লেবাননের প্রধানমন্ত্রী হারিরি। ওই সময় তিনি দক্ষিণ আফ্রিকান এই মডেলকে ১৬ মিলিয়ন ডলার উপহার দেন।

তবে লেবাননের দুই মেয়াদের এই প্রধানমন্ত্রী বিকিনি মডেল ক্যানডাইস ভ্যান ডার মারউইকে ওই অর্থ দুইবারে দেন। এর মধ্যে প্রথমবার ক্যানডাইসের অ্যাকাউন্টে প্রথম অর্থ স্থানান্তর হয় ২০১৩ সালে। সেই সময় হারিরি লেবাননের ক্ষমতাসীন সরকারে ছিলেন না।

সোমবার এই সংবাদ জানাজানি হওয়ার পর দেশে সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের ব্যাপক সমালোচনার মুখে পড়েন লেবাননের প্রধানমন্ত্রী হারিরি।

দেশটির মানুষ হতবাক হয়েছেন যে, কীভাবে একজন ব্যবসায়ী ও মিডিয়া মুঘল ব্যবসায় ধস চলাকালীনও এ ধরনের বিলাসী কর্মকাণ্ড করতে পারেন।

Related Articles

Leave a Reply

Close
Close