খেলাধুলা

জেগে ওঠো বাংলাদেশঃ মুশফিক

ঢাকা অর্থনীতি ডেস্কঃ বর্তমানে দেশে আশংকাজনকভাবে বেড়েছে নারী নির্যাতনের হার। প্রতিদিনই এ সম্পর্কিত নেতিবাচক খবর আসছে গণমাধ্যমে। সম্প্রতি এমন অবস্থার বিরুদ্ধে রুখে দাঁড়াতে শুরু করেছে যুব সমাজ। চুপ থাকলেন না জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিমও। ধর্ষকদের বিরুদ্ধে সবাইকে জেগে ওঠার আহ্বান জানিয়েছেন তিনি।

মঙ্গলবার নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করেন মুশফিক। সেখানে তিনি লেখেন, আমরা আর চুপ করে থাকতে পারি না। ধর্ষণ বা যে কোনো ধরণের যৌন নির্যাতন কখনোই মেনে নেয়া যাবে না। সমাজে এর কোনো স্থান নেই।

সবাইকে ধর্ষকবিরোধী আন্দোলনে যোগ দেয়ার আহ্বান জানিয়ে মুশফিক লেখেন, জেগে ওঠো বাংলাদেশ। ধর্ষণকে না বলুন। না মানে না।

এর আগে ধর্ষকদের বিরুদ্ধে লিখেছেন সাকিব আল হাসানও। নিজের অফিসিয়াল ফেসবুক পেজে একটি পোস্ট করে তিনি লেখেন, চমৎকার একজন নারীর ছেলে আমি, জীবন চলার পথে স্ত্রী হিসেবে পেয়েছি অপূর্ব একজন নারীকে, দারুণ একজন নারীর ভাই আমি আর দুটি ফুটফুটে কন্যার বাবা আমি।

জাতীয় দলের সাবেক অধিনায়ক আরো লেখেন, এক শ্রেণির বর্বর মানুষ বয়স, ধর্ম ও বর্ণ নির্বিশেষে নারী ও শিশুদের প্রতি প্রতিদিনই যে জঘন্য অন্যায় করছে তারপর আমি আর চুপ থাকতে পারিনা। আমার অবস্থান তাই সব ধরনের ঘৃণা ও সহিংসতার বিরুদ্ধে।

সাকিব যোগ করেন, একে অপরের অধিকার রক্ষা ও আদায়ের জন্য আমাদের চালিয়ে যেতে হবে লড়াই, ঠিক যেভাবে আমাদের অধিকার নিশ্চিত করতে লড়েছিলেন আমাদের মুক্তিযোদ্ধারা।

সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে টাইগার অলরাউন্ডার লিখেছেন, আসুন আমরা ঐক্যবদ্ধ হয়ে এই নৈতিক অবক্ষয়ের বিরুদ্ধে লড়াই করি এবং আমাদের নারী ও শিশুদের নিরাপত্তা নিশ্চিত করি যাতে তারা স্বপ্ন দেখতে পারে এবং নির্ভয়ে তাদের জীবনযাপন করতে পারে।

এখন প্রতিবাদ না জানালে তার ফল কি হতে পারে সেদিকে উল্লেখ করে সাকিব লেখেন, মনে রাখবেন, আজকে আমরা যদি এই বর্বর এই আচরণ ও মানসিকতার বিরুদ্ধে রুখে না দাঁড়াই, তবে একদিন আমাদের প্রিয়জনদের একজনই হতে পারে এই নির্মমতার ভুক্তভোগী।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close