দেশজুড়ে

টাকার বদলে প্রসাবের ব্যাগ নিয়ে চম্পট মারলো ছিনতাইকারীরা

ঢাকা অর্থনীতি ডেস্কঃ দুই বস্তা লবন, দুই ডজন পটেটো চিপস, ডাব সেম্পু, ক্লিয়ার শ্যাম্পু ও হলিউড সিগারেট সহ বিভিন্ন ধরনের মালামাল পাইকারি ক্রয়ের জন্য দুই ব্যক্তি হাজির হয় একটি মুদি দোকানে। সেখানে বিভিন্ন মালামালের তালিকা করার এক পর্যায়ে দোকান মালিককে ধোকা দিয়ে ক্যাশ বাক্সের পাশে থাকা ব্যাগ নিয়ে দ্রুত মোটরসাইকেলযোগে ঘটনাস্থল ত্যাগ করে তারা।‌ তবে এ সময় টাকার ব্যাগের বদলে প্রসাবের ব্যাগটি নিয়ে যায় ছিনতাইকারীরা।

শনিবার বিকেলে সাড়ে চারটা দিকে বরগুনা পাথরঘাটার পৌর শহরের কেন্দ্রীয় রাধাগোবিন্দ কালি মন্দিরের সামনে জয় স্টোরে এ ঘটনা ঘটে।

জয় স্টোরের মালিক বিপুল মিত্র জানান, দীর্ঘদিন ধরে তিনি মেরুদণ্ডের সমস্যার কারণে শুয়ে শুয়ে দোকানদারি করেন। এ কারণে বেশি হাঁটাচলা করতে পারেন না তিনি। প্রাকৃতিক ডাকে সাড়া দেয়ার জন্য তিনি একটি পাত্র ব্যবহার করতেন। যা পরবর্তীতে পলিথিনে মুড়ে একটি শপিং ব্যাগে রেখে দিতেন। কিন্তু বিকেলে মোটরসাইকেল যোগে দুজন অপরিচিত লোক এসে বিভিন্ন মালের তালিকা তৈরি করে আমাকে মালামালগুলো গুছাতে বলে অন্য খেয়াল ঘুরিয়ে আমার সেই প্রসাবের ব্যাগটি নিয়ে পালিয়ে যায়।

তিনি আরো জানান এ বিষয়টি আমরা বিভিন্ন সিসিটিভির ফুটেজ অনুসন্ধান করে ছিনতাইকারীদের সনাক্ত করতে চেষ্টা করছি।

বিষয়টি হাস্যকর হলেও গুরুত্বসহকারে দেখছেন পাথরঘাটা বণিক সমিতির নেতারা। পাথরঘাটা বণিক সমিতির সাধারণ সম্পাদক অরুন কর্মকার জানান, হয়তো তারা ভুল করে টাকার ব্যাগের পরিবর্তে প্রসাবের ব্যাগটি নিয়ে গেছে, কিন্তু যদি তারা টাকার ব্যাগটি নিয়ে নিতো তাহলে পথে বসে যেতে হতো এই দোকানদারকে।

পাথরঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ শাহাব উদ্দিন জানান, এখন পর্যন্ত এ বিষয়ে থানায় কোনো অভিযোগ আসেনি। তবে বিষয়টি গুরুত্বসহকারে দেখা হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close