আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

টাকা নিয়ে সাংবাদিক নিয়োগ; আশুলিয়ায় ৮ প্রতারক গ্রেপ্তার

আবদুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক: টেলিভিশন ও পত্রিকায় প্রতিনিধি নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে আশুলিয়া থেকে একটি প্রতারক চক্রের আটজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪ এর একটি দল।

শুক্রবার (২১ আগস্ট)  বিকেলে গ্রেপ্তারকৃতদের আশুলিয়ায় থানায় তাদের হস্তান্তর করে  র‌্যাব। এরআগে বৃহস্পতিবার রাতে  আশুলিয়া থানার বিপরীতে বিশ্বাস টাউয়ারের পাঁচ তলা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তিরা হলেন-রংপুর জেলার পীরগঞ্জ থানা রসুলপুর গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে রমজান আলী (৪৯), মানিকগঞ্জ সদর থানার কাটিগ্রামের  মৃত মনির উদ্দিনের ছেলে  ইউনুছ আলী (৫১),  চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার আমদুল বাড়িয়া গ্রামের  মৃত কাজী নোমুল হকের ছেলে কাজী শিলন (১৮),  পটুয়াখালীর বাউফল থানার  ছিটকা গ্রামের  মৃত ইয়াসিন  হাওলাদারের ছেলে আশরাফুল আলম,  ধামরাইয়ের মুন্সীচরের আব্দুল আলীমের ছেলে আলামীন হোসেন (২২),  বাগেরহাটের বাচুয়া থানার  আলীপুর গ্রামের  মৃত  কেয়াস উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম,  টাঙ্গাইলের ঘাটাইল থানার বগা গ্রামের জাবেদ আলী সোহাগ কবির (২২) ও বরগুনার  আমতলী থানার বেতমোর চরড়া গ্রামের মৃত সাইদুল রহমানের ছেলে  মাহবুবুর রহমান (৫০)।

র‌্যাব-৪ সূত্রে জানা গেছে, প্রতারক চক্রের সদস্যারা শাহী ডিজিটাল গ্রুপের নামে কয়েক মাস আগে আশুলিয়া থানার উল্টোদিকে বিশ্বাস টাউয়ারের পাঁচ তলা ভাড়া নেন। এর পর তাঁরা ‘এসডি টিভি’ ও ‘দৈনিক জয় সংবাদ’ নামে ফেইসবুকে আইডি খুলে ওইসব ভুয়া প্রতিষ্ঠানে সাংবাদিক নিয়োগের কথা বলে শিক্ষিত বেকার যুবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছিলেন। প্রতারিতদের অভিযোগের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে ওই চক্রের আট সদস্যকে গ্রেপ্তার করা হয়। এসময় তাঁদের কাছ থেকে ভুয়া প্রতিষ্ঠানের নাম লিখা আটটি সাদা রংয়ের টি শার্ট, একটি ডিজিটাল ব্যানার, ২৫ পাতার এসডি সিকিউরিটির জরুরি নিয়োগ বিজ্ঞপ্তি, দুইটি ওয়াকিটকিসহ , ১৫টি কার্ড ঝুলানোর ফিতাসহ বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়।

র‌্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার  উনু মং জানান, গ্রেপ্তাকৃতদের আশুলিয়া থানায় সোপর্দ করে তাঁদের বিরুদ্ধে র‌্যাবের পক্ষ থেকে শুক্রবার আশুলিয়া থানায় মামলা করা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close