দেশজুড়ে

টাঙ্গাইলে কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি

ঢাকা অর্থনীতি ডেস্ক: টাঙ্গাইলের মির্জাপুরে শত বছরের পুরনো শুভুল্যা সোহাগ কবরস্থান থেকে ২২টি কঙ্কাল চুরি হয়েছে। মঙ্গলবার (০৭ জানুয়ারি) রাতে ওই কবরাস্থান থেকে এসব কঙ্কাল চুরি হয়। এর কয়েক মাস পূর্বেও কবরাস্থানটি থেকে ৫/৬ টি কঙ্কাল চুরি হয়।

এলাকাবাসী জানান, মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের প্রায় শত বছরের পুরনো শুভুল্যা সোহাগ কবরাস্থানটি ওই এলাকার শুভুল্যা, কুর্নী, হাতকুড়া গ্রামের মানুষ মিলে প্রতিষ্ঠা করেন। ওই তিন গ্রামের মানুষ মারা গেলে সেখানে তাদের দাফন করা হয়ে থাকে। পুরনো এই কবরাস্থানটিতে শতশত মানুষের কবর রয়েছে।

বুধবার (০৮ জানুয়ারি) সকালে এলাকার লোকজন গিয়ে কয়েকটি কবর গর্তখুড়া দেখতে পান। এতে তাদের সন্দেহ হলে কবরস্থানের ভেতরে প্রবেশ করেন। সেখানে তারা দেখতে পান ২২টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে।

সাবেক চেয়ারম্যান ও শুভুল্যা সোহাগ কবরস্থান কমিটির সভাপতি হুমায়ূন তালুকদার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, কয়েক মাস পূর্বেও কবরাস্থানটি থেকে ৫/৬ টি কঙ্কাল চুরি হয়েছে। একই কায়দায় মঙ্গলবার (০৭ জানুয়ারি) রাতেও ২২টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে। কবরাস্থানটিতে আলোর ব্যবস্থা না থাকায় প্রতিনিয়তই এলাকার লোকজন কঙ্কাল চুরির শঙ্কায় থাকেন বলেও তিনি জানান।

মির্জাপুর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সায়েদুর রহমান বলেন, এ বিষয়ে কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে খোঁজ নিয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close