ভ্রমন

টিকা নেওয়া থাকলেই যাওয়া যাবে থাইল্যান্ড

ঢাকা অর্থনীতি ডেস্ক: আগামী শুরতে ( পহেলা নভেম্বর) থেকে ভ্যাকসিন নেওয়া থাকলেই থাইল্যান্ড যাওয়ার অনুমতি পাবেন বাংলাদেশিরা। দেশটিতে পৌঁছে কোনো কোয়ারেন্টিনও করতে হবে না। ট্যুরিজম খাতে ‘স্যান্ডবক্স স্ক্রিম’ একটি বিশেষ প্রকল্পের আওতায় বাংলাদেশিদের এই সুবিধা দিচ্ছে থাইল্যান্ড।

এই সুবিধার আওতায় বাংলাদেশিরা কোনোরকম বাধা ছাড়াই পুরো থাইল্যান্ড ঘুরতে পারবেন। তবে এ ক্ষেত্রে তাদেরকে ভ্যাকসিন গ্রহণের সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে।

সোমবার (২৫) অক্টোবর, ঢাকায় থাইল্যান্ডের নবনিযুক্ত রাষ্ট্রদূত মাকাওয়াদী সুমিতমোর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে এসব কথা জানান।

প্রতিমন্ত্রী নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান এবং আশা প্রকাশ করেন যে ঢাকায় তার মেয়াদকালে বাংলাদেশ-থাইল্যান্ড দ্বিপাক্ষিক সম্পর্ক স্বার্থের বিভিন্ন ক্ষেত্রে অর্থবহ ও বাস্তবসম্মত সহযোগিতা ও সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাবে।

এ সময় প্রতিমন্ত্রী স্বাধীনতার পর থেকেই বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বের কথা তুলে ধরেন এবং আগামী বছর যৌথভাবে দুই দেশের কূটনৈতিক সম্পর্কের গোল্ডেন জুবিলি (৫০ বছর) উদযাপন করার কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ সময় উভয় দেশের মধ্যে বাণিজ্য, বিজ্ঞান ও প্রযুক্তি, চিকিৎসা সেবা, ট্যুরিজম, বিনিয়োগসহ দুই দেশের মানুষের মধ্যকার সম্পর্ক তুলে ধরে এই সম্পর্ককে আরও নতুন উচ্চতায় নেওয়ার ক্ষেত্রে বিদ্যমান বাধা-বিপত্তি দূর করার ওপর গুরুত্বারোপ করেন।

Related Articles

Leave a Reply

Close
Close