দেশজুড়েপ্রধান শিরোনাম

ডাল নেই দোকানে, কুষ্টিয়ায় দুই ভাইয়ের গুদামে মজুদ ৮৪ হাজার কেজি

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কুষ্টিয়া শহরের দোকানে মিলছে না ডাল। আবার ডাল মিললেও দাম ঊর্ধ্বমুখী। করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির সময়ে সিন্ডিকেট করে মিলে ও খুচরা দোকানে ডাল সরবরাহ থেকে বিরত থাকে সিন্ডিকেট। এতে বাজারে হু-হু করে ডালের দাম বেড়ে যায়। সিন্ডিকেট করে দাম বাড়ানোর সত্যতা পেয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সিন্ডিকেট চক্রকে ধরতে অভিযান চালিয়ে কুষ্টিয়া শহরের দুই ভাইয়ের গুদামে মজুদ ৮৪ হাজার কেজি ডালের সন্ধান পান ভ্রাম্যমাণ আদালত। এ সময় ডাল মজুদ করায় দুই ব্যবসায়ীকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার(২৫ মার্চ) শহরের বড়বাজার এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট সবুজ হাসান এ অভিযান পরিচালনা করেন। জরিমানা করা ব্যবসায়ীরা হলেন দুই ভাই বৈদ্যনাথ সাহা ও স্বপন সাহা। বৈদ্যনাথ সাহাকে ৫০ হাজার টাকা ও স্বপন সাহাকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

কুষ্টিয়ার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট লুৎফন নাহার বলেন, শহরে মসুর ডালের সবচেয়ে বড় ব্যবসায়ী হলেন বৈদ্যনাথ সাহা ও স্বপন সাহা। তারা দু’জন ভাই। কয়েক দিন ধরে তারা নিজেদের ব্যবসা প্রতিষ্ঠানে মসুর ডাল মজুদ করতে থাকেন। তারা মিলে ও খুচরা দোকানে ডাল সরবরাহ থেকে বিরত থাকেন। এতে বাজারে হু-হু করে মসুর ডালের দাম বেড়ে যায়। গোপনে খবর পেয়ে বেলা ১১টার দিকে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এছাড়া ভেড়ামারায় অতিরিক্ত দামে গ্লাভস ব্লিচিং পাউডারসহ প্রয়োজনীয় সামগ্রী অস্বাভাবিক দামে বিক্রি করায় তাহিরা ফার্মেসিকে ৩০ হাজার টাকা ও মোল্লা স্টোরকে ৪০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। বুধবার উপজেলা বাজারে ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহেল মারুফ ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এ অর্থদণ্ড দেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close