দেশজুড়েপ্রধান শিরোনাম

টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ ২ মাদক ব্যবসায়ী নিহত

ঢাকা অর্থনীতি ডেস্কঃ কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ দুই মাদক ব্যবসায়ী নিহত এবং পুলিশের তিন সদস্য আহত হয়েছেন।

শনিবার (১২ অক্টোবর) ভোর রাত সাড়ে ৩টার দিকে টেকনাফ উপজেলার সদর ইউনিয়নের পর্যটন বাজার সংলগ্ন মালি পাহাড় এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন-টেকনাফ সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা এলাকার হামিদ হোসেনের ছেলে আহম্মদ হোসেন (৪৫) এবং হ্নীলা ইউনিয়নের নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পের ব্লক-ডি ও শেড নম্বর-২৮ এর বাসিন্দা মৃত কালু মিয়ার ছেলে আব্দুর রহমান (৪৬)।

আহত পুলিশ সদস্যরা হলেন-এসআই মোহাম্মদ বাবুল, এএসআই মোহাম্মদ অহিদ ও কনস্টেবল মালেকুল ইসলাম।

এ বিষয়ে টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ জানান, শুক্রবার রাতে টেকনাফ সদর ইউনিয়নের হাতিয়ারঘোনা এলাকা থেকে মাদক মামলার পলাতক আসামি আহম্মদ হোসেন ও আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়। থানায় এনে জিজ্ঞাসাবাদ করা হলে তারা ইয়াবা ও অস্ত্র মজুদ থাকার তথ্য স্বীকার করে। পরে স্বীকারোক্তি মতে তাদের নিয়ে অভিযানে যায় পুলিশ। ঘটনাস্থলে পৌঁছামাত্র আহম্মদ হোসেন ও আব্দুর রহমানের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। গোলাগুলি থেমে গেলে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়।

এসময় এতে পুলিশের তিন সদস্য আহত হন। ঘটনাস্থলে তল্লাশী করে পাওয়া যায় দুইটি দেশীয় বন্দুক, চারটি গুলি ও পাঁচ হাজার পিছ ইয়াবা। আহতদের উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আনা হলে চিকিৎসক গুলিবিদ্ধদের কক্সবাজার সদর হাসপাতালে পাঠান। সেখানে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, নিহতরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভূক্ত মাদক ব্যবসায়ী। এদের মধ্যে মাদক ব্যবসায় জড়িত থাকার অভিযোগে আহম্মদ হোসেনের বিরুদ্ধে ৬টি এবং আব্দুর রহমানের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। এসব মামলায় তারা দীর্ঘদিন ধরে পলাতক ছিল। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

Related Articles

Leave a Reply

Close
Close