চাকুরী

টেকনোলজিস্টসহ ৩ হাজার জনবল নিয়োগের নির্দেশ দিল স্বাস্থ্য মন্ত্রণালয়

ঢাকা অর্থনীতি ডেস্ক: করোনায় আক্রান্ত রােগীদের স্বাস্থ্য সেবা প্রদানের জন্য জরুরি প্রয়োজনে ৩ হাজার পদে নিয়োগ দেবে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (০৮ জুন) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব খন্দকার জাকির হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তরকে এ নির্দেশনা প্রদান করা হয়।

এর মধ্যে, ১২০০ মেডিকেল টেকনােলজিস্ট, ১৬৫০ মেডিকেল টেকনিশিয়ান এবং ১৫০ কার্ডিওগ্রাফার।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, দেশে কোভিড-১৯ এর সংক্রমণের ফলে আক্রান্ত রােগীদের চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে রােগের পরীক্ষা নিরীক্ষা, স্যাম্পল কালেকশনসহ ব্যাপক কার্যক্রম পরিচালনা করা দেশের বিদ্যমান সংখ্যক মেডিকেল টেকনােলজিস্ট এবং মেডিকেল টেকনিশিয়ানদের মাধ্যমে সম্ভব হচ্ছে না।

এর ফলে, সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের কাজের গতিশীলতা আনার লক্ষ্যে বিভিন্ন হাসপাতাল এবং চিকিৎসা প্রতিষ্ঠানের জন্য মেডিকেল টেকনােলজিস্ট (গ্রেড-১১) ১২০০টি, মেডিকেল টেকনিশিয়ানের (গ্রেড-১৬) ১৬৫০০টি এবং কার্ডিওগ্রাফ’র (গ্রেড-১৬) এর ১৫০টি পদ অর্থাৎ মােট ৩০০০টি পদে জনবল নিয়োগ করা হবে।

উল্লেখ্য, কোভিড-১৯ সেবা প্রদানের জরুরি প্রয়োজনে ইতােমধ্যে বিভিন্ন হাসপাতাল/প্রতিষ্ঠানে ১৮৩ জন মেডিকেল টেকনােলজিস্টকে অস্থায়ীভাবে নিয়ােগ দেয়া হয়েছে। তারা জীবনের ঝুঁকি নিয়ে আক্রান্ত রােগীদের চিকিৎসা সেবায় নিয়ােজিত আছেন। এমতাবস্থায়, মহামান্য রাষ্ট্রপতির সম্মতি অনুযায়ী নতুন মেডিকেল টেকনােলজিস্টের ১২০০টি পদ মেডিকেল টেকনিশিয়ানের ১৬৫০টি পদ এবং কার্ডিওগ্রাফার এর ১৫০টি পদ অর্থাৎ মােট ৩০০০টি পদে দ্রুততম সময়ের মধ্যে নিম্নোক্তভাবে নিয়ােগ প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হল।

Related Articles

Leave a Reply

Close
Close