দেশজুড়েপ্রধান শিরোনাম

অসুস্থ বৃদ্ধাকে রাস্তায় ফেলে গেলেন ভাতিজা, হাসপাতালে নিল পুলিশ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ৭০ বছরের বৃদ্ধা দীপু বালা। তিন-চার বছর আগে মারা যান স্বামী। কোনো সন্তান না থাকায় মানুষের বাসায় কাজ করে দিনাতিপাত করছিলেন। চার-পাঁচদিন আগে কাজ করতে গিয়ে অসুস্থ হয়ে পড়েন বৃদ্ধা দীপু। পরে তাকে নেয়ার জন্য ভাতিজাকে খবর দেয়া হয়। কিন্তু ফুফুকে নিজেদের বাসায় না নিয়ে সড়কের পাশে ফেলে চলে গেলেন ভাতিজা।

সোমবার বিকেলে এমনই ঘটনা ঘটেছে বরিশালের আগৈলঝাড়া-ঢাকা-পয়সারহাট আঞ্চলিক মহাসড়কের ফুল­শ্রী বাইপাস বাসস্ট্যান্ড এলাকায়। বৃদ্ধা দীপু বালাকে দেখতে অনেকে ভিড় জমালেও কাছে যাননি কেউ। এভাবে প্রায় চার ঘণ্টা পড়ে থাকার পর তাকে উদ্ধার করে পুলিশ।

বৃদ্ধা দীপু বালা আগৈলঝাড়া উপজেলার বাগধা ইউপির আস্কর গ্রামের অশ্বিনী বালার স্ত্রী। তিনি বরিশাল কাঠপট্টি রোডের ধীরেণ সিকদারের বাসায় কাজ করতেন। তার ভাতিজার নাম মিথুন সাহা। তিনি একই গ্রামের মনোরঞ্জন সাহার ছেলে।

দীপু বালা জানান, চার-পাঁচদিন আগে ধীরেণ সিকদারের বাসায় কাজ করার সময় অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে ডাক্তার দেখিয়ে ওষুধ কিনে গ্রামের বাড়িতে খবর দেন মালিক ধীরেণ সিকদার। গ্রাম থেকে ভাতিজা মিথুন সাহা এসে তাকে নিয়ে বাড়ির উদ্দেশে বাসে রওনা হন। পথে আগৈলঝাড়া বাইপাস বাসস্ট্যান্ড এলাকায় নামেন তারা। বয়সের ভারে ন্যুব্জ হওয়া ও দুর্বলতার কারণে হাঁটতে না পারায় তাকে সড়কের পাশে ফেলে চলে যান মিথুন।

তিনি বলেন, নড়াচড়া করতে না পেরে অসহায় অবস্থায় সড়কের ওপরই শুয়ে পড়ি। কিন্তু দুপুর থেকে বিকেল পেরিয়ে গেলেও দেখা মেলেনি ভাতিজার। পরে বৃষ্টির সম্ভাবনা দেখে স্থানীয় কিছু সাংবাদিক আমাকে একটি হোটেলের বারান্দায় নেন।

এছাড়া বিষয়টি থানা ও ইউএনওকে জানালে ওসির নির্দেশে এসআই শাহজাহান তাৎক্ষণিক ঘটনাস্থলে গিয়ে অসুস্থ বৃদ্ধাকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করান।

এদিকে খবর পেয়ে বৃষ্টি উপেক্ষা করে হাসপাতালে ছুটে যান ওসি মো. আফজাল হোসেন। তিনি বৃদ্ধার চিকিৎসা, খাদ্য সহায়তাসহ আনুষঙ্গিক সুবিধা দেয়ার কথা জানান।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বখতিয়ার আল মামুন জানান, বৃদ্ধা দীপু বালাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে। প্রাথমিকভাবে বৃদ্ধার করোনা উপসর্গ না থাকলেও নমুনা পরীক্ষা করা হবে।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close