বিশ্বজুড়ে

ইতালিতে করোনায় মৃতের সংখ্যা ২৩৩, আক্রান্ত ৬ হাজার

ঢাকা অর্থনীতি ডেস্ক: ইতালিতে করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে ২৩৩ জনে দাঁড়িয়েছে। আক্রান্ত হয়েছেন প্রায় ৬ হাজার মানুষ। আক্রান্তরা সবাই বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এ অবস্থায় প্রবাসী বাংলাদেশিসহ আতঙ্কিত স্থানীয়রাও।

শনিবার (০৭ মার্চ) আমাদের ইতালি নামে একটি কমিউনিটি ফেসবুক পেজ থেকে এতথ্য জানা গেছে।

সেখানে জানানো হয়, ইতালিতে দ্রুত বৃদ্ধি পাচ্ছে করোনায় আক্রান্ত ও মৃতের সংখ্যা। শুধু শনিবার (০৭ মার্চ) করোনা ভাইরাসে ইতালিতে ৩৬ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের মধ্যে ৪ দশমিক ১৫ ভাগ মারা গেছে। আর সুস্থ হয়েছে ১১ ভাগ। নতুন করে আক্রান্ত ১ হাজার ২শ ৪৭জন, এরমধ্যে গুরুতর ৫৬৭জন। বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে ৫ হাজার ৬১জন।

এছাড়া ইতালিতে পরিস্থিতি খুবই ভয়াবহ জানিয়ে সবাইকে সতর্ক ও নিরাপদে গরম পরিবেশে থাকা আহ্বান জানানো হয়। একই সঙ্গে সবাইকে ভিটামিন সি যুক্ত ফলমূল খাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

জানা গেছে, করোনা ভাইরাসের কারণে ইতালি সরকার সবগুলো স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় আগামী ১৫ তারিখ পর্যন্ত ছুটি ঘোষণা করেছে। স্বাস্থ্য মন্ত্রণালয় ৬৫ বছরের অধিক বয়স্ক এবং শিশুদের বাসায় থাকার অনুরোধ জানিয়েছেন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে ছড়িয়ে পড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস। একপর্যায়ে এই ভাইরাস নিয়ে বিশ্বজুড়ে জরুরি স্বাস্থ্য পরিস্থিতি (হেলথ ইমার্জেন্সি) ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

Related Articles

Leave a Reply

Close
Close