আশুলিয়াপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ডায়াগনস্টিকের ফ্রিজে মিললো দুধ-লেবু-আদাবাটা

নিজস্ব প্রতিবেদক: ডায়াগনস্টিক সেন্টারের ফ্রিজে টেস্ট স্যাম্পলের সাথে ছিল দুধ, লেবু ও আদাবাটা। ভোক্তা অধিদপ্তরের অভিযানে এমন অস্বাস্থ্যকর পরিবেশে ডায়াগনস্টিক সেন্টার পরিচালনার দায়ে জরিমানা গুনেছেন কর্তৃপক্ষ। বুধবার(০৭ সেপ্টেম্বর) সাভারের আশুলিয়ায় বিভিন্ন অপরাধে ৩ টি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে মোট ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা আদায় করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (৭সেপ্টেম্বর) দুপুর থেকে বিকেল পর্যন্ত অভিযান চালিয়ে আশুলিয়ার জিরানীবাজার এলাকার গাজী ডায়াগনস্টিক সেন্টার, নিউ সুপার ডায়াগনস্টিক সেন্টার ও নাসির উদ্দিন মেডিকেল সেন্টারকে এই জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সূত্রে জানা যায়, গাজী ডায়াগনস্টিক সেন্টারের স্যাম্পল কালেকশন করে মজুদ করার ফ্রিজে আদা বাটা, লেবু ও দুধ মজুদ রাখায় তাদের ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। নিউ সুপার ডায়াগনস্টিক সেন্টারে মূল্য তালিকা না থাকা ও মেয়াদোত্তীর্ণ কিট ব্যবহার করায় ৫০ হাজার ও নাসির উদ্দিন মেডিকেল সেন্টারে মূল্য তালিকার চেয়ে প্রতি টেস্টে ১০০ টাকা করে বেশি রাখায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আব্দুল জব্বার মন্ডল বলেন, আমরা নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজ অভিযান পরিচালনা করেছি। এসময় নানা অনিয়মের কারনে তিনটি প্রতিষ্ঠানকে ১ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরকম অভিযান আমাদের চলমান থাকবে। এসময় আরও উপস্থিত ছিলেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অতিরিক্ত পরিচালক (প্রচার) মো. শাহ-আলমসহ স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

Related Articles

Leave a Reply

Close
Close