খেলাধুলা

ডোমিঙ্গোকে নিয়ে রোমাঞ্চিত মাহমুদউল্লাহ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ অনেক কারণেই মাইক হেসনের বদলে রাসেল ডোমিঙ্গোকে বেছে নিয়েছে বিসিবি। কারণ একটি নয়। কয়েকটি। আর্থিক ব্যাপার তো আছেই। পাশাপাশি সময় দেয়ার ক্ষেত্রেও খানিক শর্ত জুড়ে দিয়েছিলেন মাইক হেসন। যেখানে রাসেল ডোমিঙ্গো একদমই উদার। বলেছেন, আমি বছরের বেশির ভাগ সময়ই বাংলাদেশের ক্রিকেটের জন্য কাজ করতে চাই। এবং সেটা জাতীয় দলের সাথেই শুধু নয়, ‘এ’ দল আর হাইপারফরমেন্স ইউনিটে তরুণদের প্রশিক্ষণেও নিজেকে জড়িয়ে রাখার ইচ্ছে প্রকাশ করেছেন বাংলাদেশ জাতীয় দলের নতুন কোচ।

জাতীয় দলের পাশাপাশি ‘এ’ দল আর হাই পারফরমেন্স ইউনিটের সাথে কাজ করার এই ইচ্ছেটা ছিল টেস্ট স্ট্যাটাস পাবার পর বাংলাদেশের প্রথম কোচ হয়ে আসা আরেক দক্ষিণ আফ্রিকান কোচ এডি বার্লোরও ছিল। ঐ ক্রিকেট অন্তঃপ্রাণ মানুষটিও জাতীয় দলের প্রশিক্ষণ, তত্ত্বাবধান আর পরিচর্যার পাশাপাশি তরুণদের বেড়ে ওঠা এবং পাইপ লাইন সমৃদ্ধ করার কাজে ব্রত হয়েছিলেন। কিন্তু অসুস্থ্ হয়ে পড়ায় তার সে স্বপ্নপূরণ হয়নি। কিছুদিন পরে ইহলোকেরই মায়া ত্যাগ করেন বার্লো।

দক্ষিণ আফ্রিকা থেকে আরও একজনকে হেড কোচ হিসেবে পেয়ে উচ্ছ্বসিত ক্রিকেটাররা। সবার আগে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন সিনিয়র ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ।

আজ (রোববার) দুপুরে শেরে বাংলায় ফিজিক্যাল ট্রেনিং করতে এসে উপস্থিত সাংবাদিকদের সাথে আলাপে কোচ সম্পর্কে বলতে গিয়ে মাহমুদউল্লাহ রিয়াদ সোজা-সাপ্টা জানিয়ে দিয়েছেন, ডোমিঙ্গোর সাথে তার আগের কোন পরিচয় নেই। কথাও হয়নি কখনো। আগামী ২১ আগস্ট তিনি কাজ শুরু করলেই হয়তো দেখা হবে প্রথম। কথাও হবে।

মাহমুদউল্লাহ বলেন, ‘কোচের সঙ্গে জানা পরিচয় খুব একটা ছিল না। কারণ ওনার সঙ্গে আমার কখনোই সেভাবে সাক্ষাৎ হয়নি। এই প্রথম ওনার সঙ্গে সরাসরি কথা হবে। আর সরাসরি দেখাও হবে।’

রিয়াদ জানান, তিনি একা নন। ক্রিকেটাররা সবাই মুখিয়ে আছেন নতুন কোচের সাথে পরিচিত হতে ও কথা বলতে। মাহমুদউল্লাহর ভাষায়, ‘আমরা সবাই খুব রোমাঞ্চিত যে উনি যখন আসবেন, তখন আবার যেন ভালমতো কাজ করতে পারি, দল হিসেবে কাজ করতে পারি।’

নতুন কোচের কাছে রিয়াদের প্রত্যাশা অনেক। তার আশা, ক্রিকেটাররা ডোমিঙ্গোর কাছ থেকে অনেক কিছু শিখতেও পারবে। কারণ তিনি অনেক অভিজ্ঞ ও হাই প্রোফাইল কোচ।

মাহমুদউল্লাহ বলেন, ‘ওনার (ডোমিঙ্গোর) অভিজ্ঞতা বেশ। প্রোফাইলটাও বেশ সমৃদ্ধ। তিনি অনেক অভিজ্ঞ কোচ। দক্ষিণ আফ্রিকার কোচ ছিলেন অনেক দিন। অবশ্যই ওনার পেশাগত দিক থেকে এবং সাফল্যের দিক বেশ সমৃদ্ধ। আশা করি ওনার কাছ থেকে আমরা অনেক কিছু শিখতে পারবো।’

Related Articles

Leave a Reply

Close
Close