দেশজুড়ে

ঢাকায় উন্নত দেশের সুবিধা পাচ্ছে নাগরিকরা: শিল্পমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: ঢাকা শহরের বসবাসরত মানুষ ভাগ্যবান। তারা উন্নত দেশের মতো সুযোগ-সুবিধা পাচ্ছেন বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। গেল শনিবার (১৪ ডিসেম্বর) রাজধানীর গুলশান লেক পার্কে মহান বিজয় দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ হেরিটেজ ক্রাফট ফাউন্ডেশনের উইন্টার কার্নিভালের দ্বিতীয় দিনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ মন্তব্য করেন।

তিনি বলেন, আপনারা যারা ঢাকায় বাস করেন, তারা এত ভাগ্যবান যে, এখন ঢাকা শহরেই উন্নত বিশ্বের নগরের মতো নাগরিক সুযোগ-সুবিধা পাচ্ছেন। ঢাকা দেখতে এখন বিদেশের মতো, দেখলে কত ভালো লাগে।

এসময় শিল্পমন্ত্রী বলেন, আমাদের সরকারের প্রতিশ্রুতি ছিলো গ্রামকে শহর বানিয়ে দেয়া, আমরা সেটা করেছি। আজ গ্রামে প্রতিটি বাড়িতে টিভি রয়েছে। স্যাটেলাইটের মাধ্যমে সব চ্যানেল দেখা যায়। রাস্তাঘাটসহ সব সুযোগ-সুবিধা অবকাঠামো উন্নয়ন আমরা করে দিয়েছি। এখন গ্রামেই আপনারা ব্যবসা-বাণিজ্য করছেন। গ্রামের নারীরা এখন গার্মেন্টসে কাজ করছেন।

শিল্পমন্ত্রী আরও বলেন, উন্নয়নের ফলে গড় আয়ু বেড়েছে, এখন আমাদের গড় আয়ু ৭৩, জাপানের চেয়ে বেশি। জাপানিরা সন্তান পায় না, তারা কষ্টে থাকে। অথচ আমাদের গড় আয়ু বাড়লেও সহজেই সন্তান পাই, এসবই আমাদের এগিয়ে চলা, আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রীর কারণেই। তিনি বলেন, বঙ্গবন্ধু যে স্বপ্ন দেখেছিলেন, একটি উন্নত দেশের স্বপ্ন, অর্থনৈতিক মুক্তির, সেটা তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করে চলছেন। শেখ হাসিনা আমাদের জন্য আলোকবর্তিকা। নারীর উন্নয়নে কাজ করছেন।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close