বিনোদন

তিক্ত স্মৃতি এখনও বয়ে বেড়াচ্ছেন সানি !

ঢাকা অর্থনীতি ডেস্ক: সানি লিওন কে চেনেন না, এমন মানুষ কমই আছে। তবে করণজিৎ কৌর থেকে সানি হয়ে ওঠার রাস্তাটা মোটেও সহজ ছিল না। ছোটবেলার কিছু অসুখকর স্মৃতি এখনও বয়ে বেড়াচ্ছেন তিনি। সম্প্রতি সে বিষয়েই খোলসা করেছেন সানি লিওন।

শিখ পাঞ্জাবি পরিবার মেয়ে সানির বাবা-মা কানাডায় থাকতেন। তাঁর জন্মও সেখানে। পরবর্তীকালে সানির কৈশোর কেটেছে আমেরিকায়। ছোটবেলায় বহুবারই হেনস্থার মুখোমুখি হতে হয়েছে সানিকে। তিনি নিজেই জানিয়েছেন সেকথা।

সানির কথায়, ছোটবেলায় তাঁর চেহারা সাধারণ ভারতীয়দের মতই ছিল। গায়ের রং বাদামী, কালো চুল, হাত-পা তেমন সুন্দর নয়। এমনকি পরার জন্য ভালো জামাকাপড়ও ছিল না। যেকারণে বহুবার হেনস্থার শিকার হতে হয়েছে তাঁকে।

সানি জানান, ”পাবলিক স্কুলে মেয়েকে হেনস্থা করা হতে পারে, এই ভয়েতে আমার বাবা-মা ক্যাথলিক স্কুলে ভর্তি করেছিলেন।” সানির কথায়, তিনি যে শহরে থাকতেন, সেখানে সাদা চামড়ার লোকজনই বেশি ছিল। তাই অনেকক্ষেত্রেই বাদামি বর্ণের ছেলে মেয়েদের হেনস্থা করা হত।

সানি লিওনের কথায়, এই হেনস্থার বিষয়টা একটা বৃত্তের মত। যাঁরা নিজেরা হেনস্থার শিকার হন, তাঁরাই আবার অপরকে হেনস্থা করেন, যেটা ঠিক নয়।

সানির পরামর্শ, যাঁরা হেনস্থার শিকার হন, তাঁদেরই দায়িত্ব নিয়ে এধরনের হেনস্থা বন্ধ করা উচিত। আর তাহলেই এই হেনস্থার বৃত্তটি একদি শেষ হবে।

সানি জানান, শুধু ছোটবেলায় নয়, বেড়ে ওঠার পরও তাঁকে অনেকসময় হেনস্থার শিকার হতে হয়েছে, যার তিক্ত স্মৃতি তিনি এখনও বয়ে নিয়ে বেড়াচ্ছেন।

বর্তমানে সানি অবশ্য মার্কিন নাগরিক ড্যানিয়েল ওয়েবারকে বিয়ে করে সুখে দাম্পত্য জীবন কাটাচ্ছেন। নোয়া, আশের, নিশা নামে তাঁদের তিন সন্তানও রয়েছে। প্রসঙ্গত, খুব শীঘ্রই বিক্রম ভাট-এর ‘অনামিকা’ বলে একটি ছবিতে দেখা যাবে সানিকে।

Related Articles

Leave a Reply

Close
Close