স্বাস্থ্য

আস্থাহীনতা রয়েছে বলেই মানুষ ভারত-সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

ঢাকা অর্থনীতি ডেস্ক: স্বাস্থ্যখাতে আস্থাহীনতা রয়েছে, তাই মানুষ ভারত-সিঙ্গাপুরে চিকিৎসা নিতে যাচ্ছে। গ্রামের মানুষ ঢাকায় আসছে। এই খাতে আস্থা ফিরিয়ে আনতে সর্বোচ্চ চেষ্টা করা হবে বলে মন্তব্য করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

রোববার (২৮ জানুয়ারি) সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব আজিজুর রহমান, ওষুধ প্রশাসন অধিদফতরের মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ ইউসুফসহ অন্যান্যরা।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, অবৈধ ক্লিনিক ও হাসপাতালের কার্যক্রম কোনোভাবেই চলতে পারে না। এসব ক্লিনিক ও হাসপাতালের তালিকা করা হচ্ছে, দ্রুতই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

শিশু আয়ানের মৃত্যু প্রসঙ্গে সামন্ত লাল সেন বলেন, এ ঘটনার জন্য কারা দায়ী তার তদন্ত প্রতিবেদন হাইকোর্টে জমা দেয়া হয়েছে। আদালতের নির্দেশনার ওপর ভিত্তি করে ব্যবস্থা নেয়া হবে। এছাড়া বংলাদেশে ভ্যাকসিন উৎপাদনের ক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য সংস্থার সহযোগিতা চাওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, মার্চে তাদের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে।

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এবিএম খুরশিদ আলম বলেন, কোভিডের নতুন ভ্যারিয়েন্ট খুব দ্রুত ছড়ায়। তবে এতে মৃত্যুর হার খুব কম। যাদের অসুস্থতা রয়েছে, তাদের টিকা নিতে হবে। এছাড়া ইনফ্লুয়েঞ্জায় শিশুরা বেশি আক্রান্ত হচ্ছে বলেও জানান তিনি।

/এএস

Related Articles

Leave a Reply

Close
Close