দেশজুড়েপ্রধান শিরোনাম

তুরাগে কেমিস্ট বা হেকিম ছাড়াই ইউনানী ওষুধ তৈরি, কারখানা সিলগালা

নিজস্ব প্রতিবেদকঃ কোনো কেমিস্ট, হেকিম ছাড়াই লাইসেন্স জাল করে ইউনানী ওষুধ তৈরি ও বাজারজাত করার দায়ে রাজধানীর তুরাগে একটি আয়ুর্বেদিক ওষুধ কোম্পানির অফিস, কারখানা এবং মালিকের বাসায় অভিযান চালিয়েছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) ও র‌্যাব।

বৃহস্পতিবার (২৩ অক্টোবর) সকাল ১০টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত তুরাগ থানার কামারপাড়া এলাকায় এ অভিযানে ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরি নামের অনুমোদনহীন ওই প্রতিষ্ঠানের বিপুল পরিমান ওষুধ জব্দ করা হয়। অভিযানে ওই কোম্পানির মালিক এস এম গোলাম সাকলায়েনকে এক বছরের, মার্কেটিং অফিসার অমিওময় নন্দীকে তিন মাসের এবং আজিজুল হাকিমকে এক মাস বিনাশ্রম কারাদণ্ড দেন র‌্যাব-৪ এর ভ্রাম্যমাণ আদালত।

র‍্যাব ৪ এর সহকারী পরিচালক মোঃ জিয়াউর রহমান চৌধুরী (মিডিয়া কো-অর্ডিনেটর) সাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় র‍্যাব। দীর্ঘদিন ধরে এনএসআইয়ের নগর অভ্যন্তরীণ অপারেশন উইং অনুসন্ধান চালিয়ে ন্যাচারাল রিসার্চ ল্যাবরেটরিতে অনুমোদনহীন প্রায় ২০ ধরনের ওষুধ তৈরির বিষয়টি নিশ্চিত হয়। এরপর বৃহস্পতিবার এনএসআই ও র‌্যাব-৪ যৌথ অভিযান পরিচালনা করে।

সূত্র আরও জানায়, অভিযান শেষে প্রায় ৫০ লাখ টাকার ওষুধসহ ওষুধ তৈরির বিভিন্ন ধরনের সরঞ্জাম জব্দ করা হয়। এ সময় প্রতিষ্ঠান সিলগালা করে দেওয়া হয়।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close