প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

তুরাগ নদে ট্যাক্সি ক্যাব; গড়াচ্ছে সময় বাড়ছে ক্ষোভ

নিজস্ব প্রতিনিধিঃ সাভারের আমিনবাজার সালেহপুর ব্রীজে তুরাগ নদীতে পড়ে যাওয়ার প্রায় ১৯ ঘন্টা পরও প্রাইভেট কারটি উদ্ধার সম্ভব হয় নি। তীব্র স্রোতের কারণে এ অভিযানে ব্যাহত হচ্ছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা দাবি করেছেন।

সোমবার(২২ জুলাই) সকাল থেকে পুনরায় শুরু হওয়া এ অভিযান দেখতে ভীড় জমাচ্ছেন পার্শ্ববর্তী এলাকার হাজারো মানুষ। এদের মধ্যে কেউ কেউ দাবি করছেন, প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা অনুমতি দিলে তারা উদ্ধার কাজে সহায়তা করতে পারেন।

এর মধ্যেই স্থানীয় দুইজন উদ্ধার কাজের অগ্রগতির জন্য নদীতে নেমে যায়। তাদের মধ্যে একজন বলেন, আমরা এহানে ডুব পাড়তে গেছি। আমাদের আইডিয়া গাড়িটি এইটুকু জায়গার মধ্যে থাকতে পারে। তো ওরা(ফায়ার সার্ভিস) ফেড়ি এইখান থেকে নিয়ে গেছে। ওরা বলতেছে এই তোরা উঠে যা। তোদের মারব। তোদের সমস্যা হবে। তোদের ভালোর জন্যই বলতেছি। তোরা এইখান থেকে চলে যা। পরে আমরা চলে আইছি।

নিখোঁজ গাড়িতে থাকা ড্রাইভারের আত্নীয় নাসিম জানান, এখানে স্থানীয় জনগণ যারা আছেন সেই রাত থেকে তারাই বলছেন এখানে উদ্ধার কাজে ব্যর্থতা আছে। এটা আমরা কিভাবে মেনে নিবো। আমাদের তো লাশটা দরকার। গাড়িটা না হোক। তার দুইটা বাচ্চা মেয়ে আছে তারা শুধু লাশটা চায়।

ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো. মিজানুর রহমান জানান, আমরা আমদের সাধ্য মতো চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমাদের পূর্ব অভিজ্ঞতা থেকে কাজ করে যাচ্ছি।

বিআরটিএ ও নৌবাহিনীর সহায়তা নিবেন কিনা এমন প্রশ্নে তিনি জানান, আমরা এখনো প্রয়োজন মনে করছি না। তবে তারা চাইলে যৌথভাবে কাজ করা যেতে পারে। এদিকে প্রাথমিকভাবে চালক ও গাড়িটির মালিকানা পরিচয় পাওয়া গেছে।

আর্মি ওয়েলফেয়ার ট্রাস্ট পরিচালিত ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের এক্সিও ২০১২ মডেলের গাড়ি এবং চালকের নাম জিয়াউর রহমান, বাড়ি ফরিদপুরের বোয়ালমারিতে।

গতকাল রাত ৮ টার দিকে ঢাকাগামী হলুদ রঙের একটি প্রাইভেট কার ঢাকা আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর ব্রীজ এলাকায় নিয়ন্ত্রন হারিয়ে তুরাগ নদে পড়ে যায়। ঘটনার পর তীব্র স্রোতের কারণে রাত ১টায় উদ্ধার অভিযান শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। পরে কোন সন্ধান না মেলায় রাত ৩টায় উদ্ধার অভিযান স্থগিত করা হয়। এদিকে, সোমবার সকাল থেকেই আবারও উদ্ধার অভিযান চলমান রয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close