ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ইভটিজিংয়ের শিকার নারী স্বাস্থ্য কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদকঃ নিজ কর্মস্থলে প্রকাশ্যে বহিরাগতদের ইভটিজিংয়ের শিকার হলেন ধামরাই উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের নারী স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা। এ ঘটনায় মামলা দায়ের পর ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এমন পরিস্থিতিতে স্বাস্থ্য কমপ্লক্সে চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীসহ প্রায় শতাধিক নারী নিরাপত্তাহীনতায় ভুগছেন।

শনিবার দুপুরে গ্রেফতার তিনজনকে ধামরাই থানা থেকে আদালতে পাঠানো হয়। এর আগে শুক্রবার দিবাগত রাতে ধামরাইয়ের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলো-ধামরাইয়ের ইসলামপুর হাসপাতাল রোড এলাকার বাসিন্দা কাউসার হাবিবের ছেলে জোবায়ের হাবিব (২০), একই এলাকার শওকত আলীর ছেলে মেহেদী হাসান মিরাজ (১৮) ও ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কোয়ার্টার এলাকায় বসবাসকারী হাসমত আলীর ভূইয়ার ছেলে ইমন ভূইয়া (১৮)।

এ ব্যাপারে ধামরাই উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নুর রিফফাত আরা বলেন, আমি নিজ কর্মস্থলে প্রকাশ্যে বহিরাগতদের ইভটিজিংয়ের শিকার হলাম। এই স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক, নার্সসহ শতাধিক নারী কর্মরত। তাদের নিরাপত্তা আমি কিভাবে নিশ্চত করবো। তারা সবাই এখন নিরাপত্তাহীনতায় ভুগছে। সরকার সহ সংশ্লিষ্ট সকলের কাছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২৪ ঘন্টা নিরাপত্তা নিশ্চিতের জন্য আনসার নিয়োগসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ জানান তিনি।

স্বাস্থ্য কমপ্লেক্সর নার্স ইনচার্জ মোরশিদা বেগম বলেন, আমাদের এখানে ৩৭ জন নার্স। সবাই আতঙ্কে আছে। আমরা এই ঘটনার সুষ্ট বিচার হউক।

পুলিশ জানায়, এ ঘটনায় অভিযুক্ত ৩ জন সহ আজ্ঞাত আরো তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা। অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়েছে। বাকীদেরও গ্রেফতারের চেষ্টা চলছে। নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানায় পুলিশ।

ধামরাই থানার অফিসার্স ইনচার্জ মো. আতিকুর রহমান বলেন, শুক্রবার দুপুরে স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার নুর রিফফাত আরাকে ইভটিজিং করার ঘটনায় অভিযুক্ত ৩ জনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে। এছাড়া নিরাপত্তা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

ঢাকা অর্থনীতি/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close