আশুলিয়াদেশজুড়েপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

রোজিনা ইসলামের মুক্তির দাবিতে আশুলিয়া প্রেসক্লাবে বিক্ষোভ সমাবেশ

নিজস্ব প্রতিবেদকঃ প্রথম আলোর সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে সচিবালয়ে আটকে রেখে নির্যাতন, হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ফাঁসানোর প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন আশুলিয়া প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ।

মঙ্গলবার(১৮ মে) বিকাল সাড়ে ৫ টায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইল এলাকায় আশুলিয়া প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে সাভার আশুলিয়ায় কর্মরত সাংবাদিকগণ সংহতি প্রকাশ করে অংশগ্রহণ করেন। মানববন্ধনে সাংবাদিক নেতারা অবিলম্বে রোজিনা ইসলামের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির দাবি জানান।

মানববন্ধনে আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি  মোজাফফর হোসেন জয় বলেন, সাংবাদিক রোজিনা আপাকে যারা হয়রানি করেছেন অবিলম্বে তাদের শাস্তির আওতায় আনতে হবে। সাংবাদিকদের প্রতি হিংসাত্মক মনোভাব পরিত্যাগ করে দেশের কাজে মনোনিবেশ করার আহবান জানান তিনি।

উপস্থিত সাংবাদিকরা আরো বলেন, সারাদেশে সাংবাদিকগণ নিগৃহতার শিকার হচ্ছেন। এর বিরুদ্ধে আমরা সোচ্চার অবস্থানে রয়েছি। সাংবাদিক রোজিনার বিরুদ্ধে মিথ্যা মামলা তুলে নিয়ে দ্রুত মুক্তি দিতে হবে। একজন সিনিয়র সাংবাদিকের সাথে এরুপ আচরণ কোনভাবেই কাম্য নয়।

দ্রুত মুক্তি না দিলে কঠোর আন্দোলনের হুশিয়ারিও দেন উপস্থিত সকলে।

উল্লেখ্য, স্বাস্থ্য মন্ত্রণালয়ে অবরুদ্ধ করার প্রায় পাঁচ ঘণ্টা পর শাহবাগ থানায় এনে রাষ্ট্রীয় গোপন নথি চুরির অভিযোগ তুলে সোমবার রাতে রোজিনা ইসলামের বিরুদ্ধে মামলা করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

মামলায় বাদী করা হয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব শিব্বির আহমেদ ওসমানীকে। দণ্ডবিধির ৩৭৯ ও ৪১১ ধারায় এবং অফিশিয়াল সিক্রেসি অ্যাক্টের ৩ ও ৫ ধারায় মামলাটি করা হয়েছে।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close