দেশজুড়েপ্রধান শিরোনাম

দুই বউয়ের দ্বন্দ, স্বামীর লাশ ৫ বছর ধরে মর্গের ফ্রিজে

ঢাকা অর্থনীতি ডেস্ক: স্বামীর মৃত্যু হয়েছে পাঁচ বছর হলেও লাশের দাবি করে দুই ধর্মের অনুসারী দুই বউ আদালতে মামলা করেছেন। সেই দীর্ঘ সময় ধরে নিহত খোকন ওরফে খোকন নন্দী ওরফে খোকন চৌধুরী ওরফে খোকা চৌধুরী ওরফে রাজীব চৌধুরীর লাশ মর্গের ডিপ ফ্রিজে পড়ে আছে।

আজ বুধবার (২৬ জুন) নিহত ব্যাক্তির ৫ম মৃত্যুবার্ষিকী।

জানা যায়, খোকন নন্দীর প্রথম স্ত্রী মীরা নন্দী ও ছেলে বাবলু নন্দী। ১৯৮০ সালে তিনি সনাতন ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন। এর চার বছর পর বিয়ে করেন হাবিবা আকতার খানমকে।

প্রায় ৭০ বছর বয়সে ২০১৪ সালের মারা যান খোকন। এর পর তার লাশের দাবি করে দুই স্ত্রী। ফলে কোনো স্ত্রীকেউ লাশটি হস্তান্তর করতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ। বিষয় আদালতে গড়ায়।

এর মধ্যে হাসপাতালের মর্গে দীর্ঘ সময় লাশটি পড়ে থাকে। ঢাকা মেডিকেল কলেজের মরচুয়ারিতে লাশটি সংরক্ষণের আদেশ দেন আদালত। বর্তমানে খোকনের লাশ সেখানেই রয়েছে।

ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক সোহেল মাহমুদ বললেন, ‘আইনি জটিলতা নিরসন না হলে আমাদের কিছু করার নেই। আমরা লাশ সংরক্ষণ করছি। তবে দীর্ঘদিন লাশ থাকলে তা কমবেশি নষ্ট হয়। আর এই লাশের জন্য আমাদের দৈনন্দিন কাজেও কিছুটা সমস্যা হচ্ছে। আদালত যে আদেশ দেবেন, আমরা তা–ই পালন করব।’

Related Articles

Leave a Reply

Close
Close