বিনোদন

দুই বন্ধুর গল্প ‘লটারি’

ঢাকা অর্থনীতি ডেস্ক: দুই বন্ধু মিলে লটারির একটি টিকিট কেনে। সেই টিকিট তাদের দুইজনের জীবনে নিয়ে আসে নতুন মোড়। গল্পের সেই সব বাঁক নিয়েই নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘লটারি’।

আল-আমিন হাসান নির্ঝরের গল্প ও চিত্রনাট্যে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি নির্মাণ করেছেন কেএম কনক। সোমবার (২৯ নভেম্বর) দেশিয় ওটিটি প্ল্যাটফর্ম চরকিতে মুক্তি পেয়েছে এটি। বিশ্বের যে কোনো প্রান্ত থেকে ফ্রিতে দেখা যাবে এ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।

কনক বলেন, ‘লটারি আমার প্রথম নির্মাণ। জানিনা কতটুকু ভালো হয়েছে, কিন্তু আন্তর্জাতিক এবং দেশে অনেক চলচ্চিত্র উৎসবে পুরস্কৃত এই সিনেমা দেখার জন্য অনেকে অপেক্ষায় ছিলেন। ফাইনালি এটা মুক্তি পেয়েছে চরকিতে। আশা করি সবাই দেখবেন। এই সিনেমা নিয়ে আমি যা আশা করেছিলাম প্রাপ্তি তার চেয়ে অনেক বেশি।’

এরই মধ্যে বিভিন্ন দেশে বেশ সুনাম অর্জন করেছে ‘লটারি’। ৪৪তম কলকাতা আন্তর্জাতিক কাল্ট চলচ্চিত্র উৎসবে ‘আউটস্ট্যান্ডিং অ্যাচিভমেন্ট’ অ্যাওয়ার্ড জিতে নিয়েছিল এটি। ১৪তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের ‘ইয়াং ট্যালেন্ট’ বিভাগে শ্রেষ্ঠ চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। এছাড়া ২০২০ সালে তারেক মাসুদ চলচ্চিত্র প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হয় ‘লটারি’।

স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন ইকবাল হোসাইন, রেদওয়ান চৌধুরী শান্ত, এনায়েত হোসাইন সামির, সামিয়া আক্তার বৃষ্টি, রায়হান ইশতিয়াক সনেট, পাবেল গোমেজ, সৌভিক, মিরাজ বুলেটসহ আরও অনেকে।

Related Articles

Leave a Reply

Close
Close