প্রধান শিরোনামসাভারস্থানীয় সংবাদ

দুর্ঘটনা এড়াতে সাভারে নৌকার মাঝিদের সতর্ক করলেন ওসি

আবদুল কাইয়ূম, নিজস্ব প্রতিবেদক : বন্যার প্রভাবে সাভার-আশুলিয়া ও ধামরাই এর নদীগুলোতে পানি বাড়ায় এবং ঈদ উপলক্ষে ছুটি থাকায় নৌকা বা ট্রলার নিয়ে ঘুরতে গিয়ে জীবন প্রাণ হারিয়েছে অনেকে।

বিশেষ করে ধামরাই থানায় গত কয়েকদিনে নদীতে ডুবে মারা গেছেন বা নিখোঁজ হয়েছেন নারী ও শিশুসহ প্রায় দশজন। এছাড়া সাভার ও আশুলিয়াও  পানিতে ডুবে মৃত্যুর ঘটনা ঘটেছে। কেউ বন্যার পানি দেখতে, কেউ গোসল করতে নেমেছিলেন কেউবা নৌকাডুবির শিকার।

শুক্রবার (০৭ আগস্ট) সাভারের মাঝিদের এ বিষয়ে সতর্কতামূলক নির্দেশনা দেন সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ। মাইকিং করে ও মোবাইল ফোনে ও স্বশরীরের মাঝীদের এই পরামর্শ দেন তিনি।

এএফএম সায়েদ ঢাকা অর্থনীতিকে বলেন, গত কয়েকদিনে নদীর সাভার অংশে কোন দূর্ঘটনা না ঘটলেও পাশের থানা ধামরাইয়ে বেশ কিছু হতাহতের ঘটনা ঘটেছে। তাই আজ মাঝিদের সতর্ক করেছি যেন তারা অতিরিক্ত যাত্রী না বোঝাই করে। পারতপক্ষে কেউ যেন নৌপথে ঘুরতে না বের হয়। আর ঘুরতে গেলেও যেন অতিরিক্ত লাফালাফি বা নাচ-গান না করে। মাঝিদের বলেছি, যে নৌকায় উঠবেন, তিনি সাতার জানেন কিনা, না জানলে তাকে নিরুৎসাহিত করা। পাশাপাশি যতটুকু ধারণক্ষমতা থাকে তার চেয়ে যেন একজনও বেশি নৌকায় না তোলা হয়।

অন্যদিকে যারা নৌকার যাত্রী হবেন, তারা নিজের জীবন বাঁচাতে সতেচন থাকবেন। অপ্রয়োজনে নৌকায় ঘুরতে বের না হওয়ার পরামর্শও দেন ওসি।

Related Articles

Leave a Reply

Close
Close