খেলাধুলা

দুর্দান্ত উরুগুয়েকে রুখে দিল দক্ষিণ কোরিয়া

ঢাকা অর্থনীতি ডেস্ক: ম্যাচজুড়ে উরুগুয়ের আক্রমণাত্বক ফুটবলের মাঝে দুইবার প্রায় গোল হয়েই যাচ্ছিল। দুইবারই বাধা হয়ে দাঁড়ায় গোলবার। হতাশ হতে হয় লুইস সুয়ারেসদের। অন্যদিকে দক্ষিণ কোরিয়াও দুর্দান্ত ফুটবল খেলেছে।

একের পর এক আক্রমণ চালিয়ে গেছে প্রতিপক্ষের দূর্গে। কিন্তু শেষ পর্যন্ত উরুগুয়ে আর দক্ষিণ কোরিয়ার মধ্যকার ‘এইচ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হলো।

আজ বৃহস্পতিবার এডুকেশন সিটি স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচের বেশিরভাগ সময় বল দখলে রেখেছিল কোরিয়া। তবে আক্রমণে তাদের চেয়ে এগিয়েছিল উরুগুয়ে। কিন্তু কোনো দলই সুযোগগুলো কাজে লাগাতে পারেনি। ১৯তম মিনিটে হোসে মারিয়া হিমেনেসের লম্বা করে বাড়ানো বল উরুগুয়ের ফেদে ভালভেরদের শট ক্রসবারের ওপর দিয়ে যায়। ২৭তম মিনিটে উরুগুয়ের এবং ৩৪তম মিনিটে দক্ষিণ কোরিয়ার প্রচেষ্টা ব্যর্থ হয়। প্রথমার্ধের শেষদিকে উরুগুয়ের ডিফেন্ডার দিয়েগো গদিনের হেড পোস্টে লাগে।

বিরতির পরও উভয় দলই রক্ষণ জমাট রেখে আক্রমণ চালিয়ে যেতে থাকে। ৫০তম মিনিটে বক্সের ভেতর দারুণভাবে স্লাইড করে সনকে ঠেকিয়ে দেন হোসে হিমেনেজ। ম্যাচজুড়ে নিষ্প্রভ সুয়ারেসকে তুলে নিয়ে কাভানিকে নামান উরুগুয়ে কোচ। এতেও লাভ হয়নি। ৮১ মিনিটে বক্সের বাইরে থেকে নুনিয়েজের শট গোলপোস্টের বাইরে দিয়ে চলে যায়। ম্যাচের শেষ দিকে ভালভের্দের শট পোস্টে লেগে ফিরে আসলে হতাশ হতে হয় উরুগুয়েকে।

Related Articles

Leave a Reply

Close
Close