দেশজুড়েপ্রধান শিরোনাম

র‌্যাবের অভিযানে জেএমবির ৪ সদস্য গ্রেফতার

ঢাকা অর্থনীতি ডেস্কঃ র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের সদস্যরা (র‌্যাব-৮) ঢাকার মোহাম্মদপুর থানা এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদিন বাংলাদেশের (জেএমবি) চার সদস্যকে গ্রেফতারের দাবি করেছেন।

র‌্যাবের দেওয়া তথ্যানুযায়ী গ্রেফতার ব্যক্তিদের মধ্যে রয়েছেন পিরোজপুরের ভান্ডারিয়ার দক্ষিণ শিয়ালকাঠী গ্রামের ছাকায়েত হোসেন তালুকদারের ছেলে জিহাদুল ইসলাম, নরসিংদী সদরের দক্ষিণ পীর বাগের নকিব হোসেন ভূইয়ার ছেলে রাফী আহমেদ ভূইয়া, ঈশ্বরদীর পাবনার বাবুলচারা শাহ পাড়ার আক্কাস আলী শাহের ছেলে আল আমিন ও নোয়াখালী সদরের মাদারতলী এলাকার মো. শহিদুল্লাহর ছেলে আকবর হোসেন হৃদয়।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৮ দফতর থেকে গণমাধ্যমে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে ঢাকার মোহাম্মদপুর এলাকা থেকে ওই চার জনকে গ্রেফতার করা হয়। গ্রেফতার জিহাদুল ইসলাম ও আল-আমিন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেন এবং রাফী আহমেদ ভূঁইয়া উবার/পাঠাও-এ রাইড শেয়ার করেন। র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জেএমবির দাওয়াতি কার্যক্রমে সম্পৃক্ত বলে জানায়। দাওয়াতি কাজ পরিচালনার জন্য গোপন মিটিং, লিফলেট বিতরণ, অনলাইনে বিভিন্ন প্লাটফরমে জঙ্গি তৎপরতা চালনার মাধ্যমে সদস্য সংগ্রহ কার্যক্রম পরিচালনা করার কথা স্বীকার করে।

পরে গ্রেফতার হওয়াদের আদালতে সোপর্দ করার পাশাপাশি তাদের অন্য সহযোগীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

/এন এইচ

Related Articles

Leave a Reply

Close
Close