দেশজুড়ে

সক্রিয় ডাকাত দলের পাঁচ সদস্য গ্রেপ্তার

ঢাকা অর্থনীতি ডেস্ক: আইনশৃঙ্খলা বাহিনী সেজে সংযুক্ত আরব আমিরাতের দুবাই ফেরত যাত্রীদের স্বর্ণালংকার লুট করায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সক্রিয় ডাকাত দলের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ।

বৃহস্পতিবার সকালে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে গোয়েন্দা পুলিশের প্রধান এ কে এম হাফিজ আক্তার এ তথ্য জানান।

এসময় তাদের কাছ থেকে উদ্ধার হয় লুটের ১ হাজার ৩শ’ ৬৩ গ্রাম স্বর্ণালংকার ও নগদ ২৩ হাজার টাকা। এছাড়া ডাকাতির কাজে ব্যবহৃত পিস্তল, গুলি, ওয়্যারলেস সেট ও হাতকড়া জব্দ করা করা হয়েছে।

গোয়েন্দা বিভাগের প্রধান হাফিজ আক্তার বলেন, ডাকাত দলের প্রধান তৈয়ব আলী বিএনপির সহযোগী সংগঠন শ্রমিক দলের মাদারীপুর জেলার একটি উপজেলার সভাপতি। রাজনৈতিক হতাশা থেকে সাত-আট বছর আগে গড়ে তোলেন ডাকাত দল। লুটের মালামাল বিক্রি করে রাজধানীর কামরাঙ্গীরচরে বানিয়েছেন পাঁচতলা ভবন, কিনেছেন প্রাইভেট কারও। ডাকাতির মালামাল রাখার দায়ে গ্রেপ্তার হয়েছেন তৈয়বের স্ত্রী রীমা আক্তার হ্যাপিও।

তিনি আরও বলেন, ডাকাতদের সেকেন্ড ইন কমান্ড মিলন সরদারেরও কামরাঙ্গীরচরে চারতলা বাড়ি রয়েছে। বাকি দুজন ডাকাতিতে সহায়তা ও স্বর্ণ বেচাকেনায় জড়িত। এছাড়া টাঙ্গাইলে ৪০ লাখ টাকার ডাকাতি এবং একটি খুনসহ ডাকাতি মিলে তৈয়ব আলীর নামে এখন পর্যন্ত ৮টি মামলা পাওয়া গেছে।

Related Articles

Leave a Reply

Close
Close