দেশজুড়ে

শেখ হাসিনার কারণেই একজন রোহিঙ্গাও না খেয়ে মারা যায়নি: আনোয়ারুজ্জামান চৌধুরী

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা, অসাম্প্রদায়িক, উন্নত বাংলাদেশ গড়ে তোলার জন্য কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই করোনার সময় তিনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (২৩ জুলাই) দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপে এসব কথা বলেন আলোচকরা। আলোচক হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, সংসদ সদস্য পঙ্কজ দেবনাথ, বাংলাদেশ আওয়ামী মহিলা লীগের সভাপতি সাফিয়া খাতুন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নিজাম চৌধুরী এবং যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের পরিকল্পনা ও নির্দেশনায় অনুষ্ঠানের সঞ্চলনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন।

আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুর অত্যন্ত ঘনিষ্ঠ সহচর, দেশের প্রথম প্রধানমন্ত্রী শহীদ তাজউদ্দিন আহমেদের জন্মদিনে তাকে গভীর শ্রদ্ধাভরে স্মরণ করি। যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাসী ছিল না, তারাই ৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে হত্যা করে এদেশ থেকে বঙ্গবন্ধুর নাম নিশ্চিহ্ন করতে চেয়েছিল। কিন্তু তারা বঙ্গবন্ধুর আদর্শকে হত্যা করতে পারেনি। ১৯৮১ সালে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশে ফিরে বলেছিলেন, এদেশেই আমি আমার বিচার করবো। একই সঙ্গে তিনি প্রতিজ্ঞা করেছিলেন, এদেশে যুদ্ধাপরাধীদের বিচার করবেন। তিনি কথা রেখেছেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কক্সবাজারে সর্ববৃহৎ আশ্রয়ন প্রকল্প উদ্বোধন করেছেন। এছাড়া ১০ লাখ রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছেন। একজন রোহিঙ্গাও কিন্তু না খেয়ে মারা যায়নি। মহান আল্লাহর রহমতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনা মোকাবিলায় অন্যান্য উন্নত দেশের তুলনায় সফল হয়েছে। আমি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানাই। আগামী নির্বাচনেও শেখ হাসিনার নেতৃত্বে আবারো আওয়ামী লীগ ক্ষমতায় আসবে বলে আমি বিশ্বাস করি।

Related Articles

Leave a Reply

Close
Close