চাকুরী

এনএসআই নিয়োগ: ২১ ভুয়া পরীক্ষার্থীর কারাদণ্ড

ঢাকা অর্থনীতি ডেস্কঃ জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থায় (এনএসআই) মাঠ পর্যায়ের কর্মকর্তা নিয়োগের লিখিত পরীক্ষায় অংশ নেওয়া ২১ ভুয়া পরীক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

শুক্রবার রাজধানীর মিরপুর সেনানিবাসে মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) ও বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস (বিইউপি) পরীক্ষা কেন্দ্রে তাদের আটক করা হয়। পরে দোষ স্বীকারের ভিত্তিতে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার তাদের কারাদণ্ড দেন।

পল্লবী থানার পরিদর্শক (তদন্ত) আবদুল মাবুদ বলেন, আটক ১৭ জনকে এক মাস, দু’জনকে ১৫ দিন ও দু’জনকে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

দণ্ডিতরা হলেন- শাহিন আলম, ইফরাত হোসেন, শাহিন তালুকদার, কাউছার আলী, রাফি সাদমান, বাহারুল ইসলাম, আলমগীর হোসেন, সোহেল আহমেদ, শাহাদত হোসেন, শহীদুল্লাহ, শাহ জামাল, গোলাম রাব্বানী, এ এস এম ইছা খান, মাজেদুল ইসলাম, হাবিবুল বাশার, শরিফুল ইসলাম, রফিক মিয়া, আবদুর রহিম, সাকী রেজওয়ান, তমাল চন্দ্র সিনহা ও মাজহারুল ইসলাম।

সংশ্লিষ্ট সূত্র জানায়, দণ্ডিতদের বেশিরভাগই ঢাকা ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী। তারা প্রকৃত চাকরিপ্রার্থীর সঙ্গে মোটা অঙ্কের টাকার চুক্তিতে পরীক্ষা দিচ্ছিলেন। অবশ্য কেউ কেউ দাবি করেছেন, বন্ধু বা আত্মীয়ের হয়ে পরীক্ষা দিতে এসেছিলেন। জুনিয়র ফিল্ড অফিসার পদে নিয়োগের প্রথম ধাপ লিখিত পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীর নাম, স্বাক্ষর ও ছবিতে গরমিল থাকায় তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

এ সময় জিজ্ঞাসাবাদের মুখে তারা অন্যের হয়ে পরীক্ষা দিতে যাওয়ার কথা স্বীকার করেন।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close