দেশজুড়ে

ধর্ষণ মামলার আসামি নৌকার প্রার্থী!

ঢাকা অর্থনীতি ডেস্ক: আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ধর্ষণ মামলার আসামি। তার নাম মীর লিয়াকত আলী।

গতকাল মঙ্গলবার (২৩ নভেম্বর) চতুর্থ দফা ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের দলীয় প্রার্থীদের তালিকা প্রকাশ করেছে আওয়ামী লীগ। এতে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলার কোলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রার্থী হিসেবে মীর লিয়াকত আলীর নাম রয়েছে। তিনি ২০১৯ সালে কিশোরী ধর্ষণ মামলার আসামি। মুন্সিগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছিলেন কিশোরীর মা। তিনি বর্তমানে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আছেন।

পুলিশ সূত্রে জানা যায়, ২০১৭ সালের নভেম্বর মাসে সিরাজদিখান কোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নিজ কার্যালয়ের ভেতরে অষ্টম শ্রেণির এক স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনা ঘটে। সিরাজদিখান থানায় ওই কিশোরীর মা বাদী হয়ে দুজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। সে ধর্ষণ মামলার আসামি হিসেবে আদালতে হাজিরা দিতে গেলে চেয়ারম্যান লিয়াকতকে জেলহাজতে পাঠানো হয়।

এ বিষয়ে সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ জানান, ইউনিয়ন পরিষদ নির্বাচনে কোলা ইউনিয়ন থেকে নৌকার মনোনয়নের জন্য ৪ জন প্রার্থী আবেদন করেছিলেন। এরমধ্যে বর্তমান চেয়ারম্যান মীর লিয়াকত আলী আ.লীগ মনোনীত নৌকা প্রতীকের চেয়ারম্যান পদপ্রার্থী মনোনীত হয়েছেন। জেলে থেকেই তিনি মনোনয়নের জন্য আবেদন করেন। লিয়াকত আলী ধর্ষণ মামলার আসামি ও তিনি জেলে আছেন। তবে এ মামলাটি মিথ্যা। সাধারণ ভোটাররা তার উপর অসন্তুষ্ট নন বরং তার প্রতি সহানুভূতি আছে।

মুন্সিগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান বলেন, মনোনয়ন আবেদন ফর্মে লিয়াকত আলী ধর্ষণ মামলার আসামি ও জেলে আছেন উল্লেখ করে পাঠানো হয়েছিল কেন্দ্রে। তার বিরুদ্ধে অভিযোগ আছে। কিন্তু তিনি সাজাপ্রাপ্ত নন। তিনি বর্তমান চেয়ারম্যান।মামলা দোষী সাব্যস্ত না হলে তাকে দেওয়া যায় মনোনয়ন। নির্বাচনে অংশগ্রহণের ক্ষেত্রেও কোনো বাধা নেই।

উল্লেখ্য, আগামী ২৬শে ডিসেম্বর সিরাজদিখান উপজেলার ১৪টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা আছে।

Related Articles

Leave a Reply

Close
Close