ধামরাইপ্রধান শিরোনামস্থানীয় সংবাদ

ধামরাইয়ের একটি ইউনিয়নের নির্বাচনে চলছে ভোটগ্রহণ

ঢাকা অর্থনীতি ডেস্কঃ ঢাকার ধামরাইয়ের সুতিপাড়া ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে। আজ বুধবার (১৫ জুন) সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইউনিয়নটির ৯টি ওয়ার্ডের ১৩টি ভোট কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনকে কেন্দ্র করে কঠোর অবস্থানে রয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

সকাল থেকেই ভোট কেন্দ্রের সামনে শান্তিপূর্ণভাবে লাইনে দাড়িয়ে পছন্দের প্রার্থীকে ভোট প্রদান করছেন ভোটাররা। এই ইউনিয়নে এবার প্রথমবারের মতো সবকটি কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে।

নির্বাচনে চেয়ারম্যানপদে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সদ্য সাবেক চেয়ারম্যান রেজাউল করিম রাজা, স্বতন্ত্রপ্রার্থী সাবেক চেয়ারম্যান রমিজুর রহমান চৌধুরী রোমা ও আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীসহ মোট সাতজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া মেম্বার পদে সাধারণ ওয়ার্ডে ৪৬ জন এবং সংরক্ষিত নারী আসনে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে উৎসবমুখর পরিবেশে চেয়ারম্যান ও মেম্বার ও সংরক্ষিত মেম্বার পদের প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে আসছেন। ইউনিয়নটিতে মোট ভোটার সংখ্যা ২৫ হাজার ৫৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ১২ হাজার ৫৭২ জন এবং মহিলা ভোটার ১২ হাজার ৪৮১ জন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা আয়েশা আক্তার বলেন, ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ইভিএমের মাধ্যমে ভোট প্রদান করছেন। প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পরিমাণ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। ভোটগ্রহণ সুষ্ঠু ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে সকল ধরনের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আমরা আশা করছি কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটবে না।

/আরএম

Related Articles

Leave a Reply

Close
Close